রুয়েটে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভির্যের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। রুয়েটে শোক দিবসের কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন ও হলগুলোতে কালো পতাকা ও জাতীয় পতাকা অর্ধ উত্তোলন।

Post MIddle

এরপর সকাল ৯ টায় প্রশাসনিক ভবন থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের নেতৃত্বে বের করা হয় এক বিশাল শোকর‌্যালী। সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পণ করা হয়।

সকাল ১০ টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রের হল রুমে “বঙ্গবন্ধুর জীবন দর্শন ও শিক্ষা” নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নীরেন্দ্রনাথ মুস্তাফী, অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শাহনেওয়াজ সরকার সেডু, সদস্য রোকনুজ্জামান রোকন, কর্মচারী সমিতির সভাপতি মোঃ মুরাদ আলী প্রমূখ। সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার।

এছাড়া কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের বিদেহী আত্বার মাগফেরাত ও শান্তি কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।##

পছন্দের আরো পোস্ট