বাগবাড়ীতে জাতীয় শোকদিবস পালিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে সোমবার বগুড়ার গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কালোব্যাচ ধারণ, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, পুস্পকতবক অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাগবাড়ী ফাজিল মাদ্রাসায় সকাল ১১টা হতে সাড়ে ১২ পর্যন্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুর রহিম, সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, শাহজাহান আলী শেখ, ছাত্র হাইউল ইসলাম, হোসনে মোবারক, আল ইমরান, রিয়াদ হাসান ও নাছরিন। উপস্থিত ছিলেন গভর্নিংবডির সদস্য আলহাজ্জ আব্দুর রহিম ও সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র/ছাত্রী বৃন্দ। পরিশেষে আলহাজ্জ মাওলানা আনিছুর রহমানের পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার বর্গের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

অপরদিকে বাগবাড়ী কেএম উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক আমজাদ হোসেন ম্যানেজিং কমিটির সদস্য শ্রী গোপাল চন্দ্র, জহুরুল হক পটো, এমদাদুল হক ডালু ও শিক্ষক শিক্ষর্থীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা পরিয়েদেন। বাগবাড়ী মিছিরননেসা বালিকা উচ্চবিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল জলিল ও প্রধান শিক্ষক হাফিজার রহমানের নেতৃত্বে সকল শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে কালোব্যাচ ধারন করে দিবসটি পালন করেন। মাজবাড়ী হাইস্কুলে প্রধান শিক্ষক নূরুল ইসলাম ম্যানেজিং কমিটির সদস্য সাইফুল ইসলাম, উজ্জল মন্ডল, শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তাগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর বিভিন্ন দিক তুলে ধরেন। বাগবাড়ী শহিদ জিয়া অনার্স কলেজেও যথাযথ ভাবে দিনটি পালিত হয়। এতে অধ্যক্ষ ফজলার রহমান গভর্নিংবডির সদস্য ইউপি মেম্বার আলমগীর হোসেন সহ কলেজের সর্বস্তরের শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।#

পছন্দের আরো পোস্ট