এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে শোক দিবস পালন

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস-২০১৬ পালিত হয়েছে।

সকাল ১০.৩০ ঘটিকায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মিলিতভাবে শোক র‌্যালি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ শহরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক সমূহে প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান, গেস্ট অব অনার অত্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বলেন পৃথিবীর ইতিহাসের অন্যতম কলংকময় হত্যাকান্ড হচ্ছে ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ড। স্বপরিবার বঙ্গবন্ধুকে হত্যার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া এবং ছড়িয়ে পড়ে হত্যাকারীদের প্রতি ঘৃণার বিষবাষ্প।

তিনি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবত হয়ে দেশ গড়ার আহ্বান জানান। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।##

পছন্দের আরো পোস্ট