ইস্টার্ন ইউনিভার্সিটিতে শোক দিবস পালিত

ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। প্রধান বক্তা ছিলেন সংবিধান প্রণেতা ও প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক ড. আবু সাইয়িদ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে দিবসটিতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই বাংলাদেশেরই সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। প্রধান বক্তা বলেন, যে কুচক্রীমহল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছিল, আমাদের ইতিহাসে তারা শুধু কলঙ্কই লেপে দেয়নি বরং সূর্য শিখাকে নিভাতে চেয়েছিল। তাদের সেই চক্রান্ত সফল হয়নি।

উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের সদস্য অধ্যাপক ড. সাইফুল মজিদ, আলী আজম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, ট্রেজারার, রেজিস্ট্রার, ডীন, চেয়ারপার্সন, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।##

পছন্দের আরো পোস্ট