বাংলাদেশ ইউনিভার্সিটিতে যথাযথ মর্যাদায় শোক দিবস

03দেশকে স্বাধীন করাই ছিলো বঙ্গবন্ধুর জীবনের একমাত্র লক্ষ্য। বাঙালির হাজার বছরের ইতিহাসে এমন আরেকজন মহান নেতার আর্বিভাব ঘটেনি। বঙ্গবন্ধুর জীবন সাধনাই ছিলো বাঙালির রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তি। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অডিটোরিয়ামে আলোচনা সভায় বক্তারা এ মন্তব্য করেন।

Post MIddle

আজ রোববার (১৪ আগষ্ট) বিকেলে বাংলাদেশ ইউনিভার্সিটির উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান।

বিইউ’র ইংরেজি বিভাগের শিক্ষক শেখ আলাউদ্দিন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিইউ’র কোষাধ্যক্ষ জনাব কামরুল হাসান, কলা ও মানবিক অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন, ব্যবসায় প্রশাসন ও অর্থনীতি অনুষদের ডীন প্রফেসর আশরাফ উদ্দিন চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর হাবিবুল্লাহ বাহার, গনিত বিভাগের চেয়ারম্যান ড. আনোয়ারুল হক শরীফ, আর্কিটেকচার বিভাগের চেয়ারম্যান স্থপতি বিকাশ সাউদ আনসারী, ছাত্র-ছাত্রীদের পক্ষে বিবিএ বিভাগের ছাত্র ইমরান এবং আইন বিভাগের ছাত্র মোঃ রায়হান প্রমুখ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রফেসর ড. গোলাম রহমান বলেন, জাতির জনকের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলাদেশ বির্নিমানে সকলের কাজ করা দরকার। জাতির পিতার আদর্শ আমাদের কাজের অনুপ্রেরণা। এ আদর্শকে ধারন করে আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত বাংলাদেশ বির্নিমানের কাজ এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য অর্জনে আমাদের সকলকে আন্তরিকভাবে কাজ করার জন্য তিনি আহবান জানান।

আলোচনা সভা শেষে জাতির পিতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

01

পছন্দের আরো পোস্ট