জাবিতে এডিবি প্রতিনিধি দল

DSC_0055এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) চার সদস্যের এক প্রতিনিধি দল আজ সকাল নয়টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। দক্ষিণ এশিয় হিউম্যান এন্ড সোসাল ডেভেলপমেন্ট ডিভিশনের সিনিয়র স্পেশালিস্ট ইশুকু তাজিমার নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যগণ হলেন রায়োতারো হায়াশি বিধান বড়ুয়া এবং বিদ্যুৎ কুমার সাহা।

Post MIddle

সৌজন্য সাক্ষাৎকালে ইশুকু তাজিমা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উন্নত তথ্য প্রযুক্তির সুযোগ সুবিধা সম্বলিত একটি অবকাঠামো নির্মাণের আগ্রহ ব্যক্ত করেন।

তিনি বলেন, বাংলাদেশের কালিয়াকৈরে প্রতিষ্ঠিত তথ্য প্রযুক্তির জন্য গড়ে তোলা হাইটেক পার্কের জন্য তথ্য প্রযুক্তির জ্ঞান অর্জনকারী দক্ষ জনবলের প্রয়োজন রয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সেই চাহিদা পূরণে এডিবির সঙ্গে কাজ করতে পারে। উপাচার্য প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং তাঁদের আগ্রহের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপাচার্য এ বিষয়ে আলোচনা অব্যাহত রাখার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের কথা জানান। সৌজন্য সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন. কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের এবং বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট