জঙ্গিবাদের বিরুদ্ধে হাজারীবাগ গজমহল স্কুলের মানব বন্ধন

02গুলশান হলি আর্টিজান রেস্তোরা, শোলাকিয়া ও কল্যাণপুর সহ সারা দেশে বিভিন্ন স্থানে বর্বরোচিত জঙ্গি সন্ত্রাসীদের হামলা ও দেশি বিদেশি নিরীহ মানুষকে হত্যার প্রতিবাদে ঢাকাস্থ হাজারীবাদ গজমহল ট্যানারী উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক ও মাধ্যমিক শাখার উদ্যোগে আজ (১৩আগস্ট) শনিবার সকালে হাজারীবাগ থানা রোডে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। গজমহল স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক সুফিয়া খাতুন, সহকারি প্রধান শিক্ষক আবদুল হক,শরীফ জাহিদুল ইসলাম, মো. হাবিবুর রহমান, শাহিন আক্তার, কোহিনুর আক্তার ও কামরুজ্জামান, রফিকুল ইসলামের নেতৃত্বে প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাগণ রাস্তায় মানব বন্ধন তৈরী করেন।

01

Post MIddle

‘সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখে দাঁড়াও’, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ শান্তি শৃংঙ্খলা বিনষ্ট ও উন্নয়ন ব্যহত করে’, ‘ সন্ত্রাস জঙ্গিবাদ শিক্ষা জীবন ও শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস করে’, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধ কর’, ‘শিশুদের জন্য দেশটিকে নিরাপদ রাখুন’, ‘জঙ্গিরা দেশের শত্রু’, ‘মানবতার শত্রু’, ‘ইসলামের নামে সন্ত্রাসবাদের কোনো সুযোগ নেই’,  ‘বোমা মেরে ও গুলি করে মানুষ হত্যা বন্ধ কর’, ইত্যাদি স্লোগান লেখা ব্যানার ও ফেস্টুন শিক্ষার্থীরা বহন করে।

এছাড়া প্রধান শিক্ষিকা তার বক্তৃতায় বলেন, ‘দেশের বিভিন্নস্থানে যেসব হামলা হয়েছে আমরা এর প্রতিবাদ করছি, যারা এ কাজ করছে তাদেরকে ধিক্কার জানাই। আমাদের সন্তানরা যাতে বিপদগামী না হতে পারে সে জন্য শিক্ষক, অভিভাবক ও প্রতিবেশি সবাইকে সোচ্চার থাকতে হবে।  ‘আপনার সন্তান নিয়মিত স্কুলে আসছে কি না খবর নিতে স্কুলে আসুন’ মর্মে আহ্বান জানানো হয়।

unnamed

পছন্দের আরো পোস্ট