ঘুরে বেড়ানোর এক ভিন্নধর্মী ট্রাভেলিং গ্রুপ “বৃত্ত”

IMG_0835আপনি কি ভ্রমণ পিয়াসী? প্রাকৃতিক লীলাভুমি আর অপরূপ নৈসর্গিক সৌন্দর্যের এই বাংলার নানান স্থাপনা আর প্রকৃতি দেখে চোখ জুড়ানোর আনন্দে উদ্বেলিত হতে পছন্দ আপনার? উপভোগ করতে চান লাল সবুজের বাংলাদেশের নয়নাভিরাম সৌন্দর্য? প্রকৃতিকে খুব কাছে থেকে দেখে মানসিক প্রশান্তিতেই কি আপনি সুখ খুঁজে পেতে চান? যেতে চান নানা অ্যাডভেঞ্চারে,মেঘ,পাহাড় আর ঝর্নাধারার পানির স্পর্শে শরীর ভিজিয়ে পেতে চান পরমানন্দ?

আপনাদের এসব স্বপ্ন পূরণের প্রত্যাশা নিয়ে যাত্রা শুরু করলো ঘুরে বেড়ানোর এক ভিন্নধর্মী প্লাটফর্ম ট্রাভেলিং গ্রুপ “বৃত্ত”।  যারা প্রকৃতিকে ভালোবাসেন চোখ মেলে, ঘুরতে ভালোবাসেন মনের আনন্দে, গোল এই পৃথিবিতে ঘুরতে ঘুরতে একদিন হয়তো দেখা হয়ে যাবে সবার সাথে সবার। এই চিন্তা থেকেই গ্রুপের নাম “বৃত্ত”। “হ্যাপি ট্রাভেলিং…বি ট্রাভেলার” যাদের মূলমন্ত্র!

আমরা প্রকৃতির কাছাকাছি যেতে চাই,  উপভোগ করতে চাই প্রাকৃতিক পরিবেশের নান্দনিক সৌন্দর্য। তবে প্রকৃতির কোনো ক্ষতি করে নয়। অর্থাৎ LEAVE NO TRACE BEHIND -এই লক্ষ্য নিয়ে শুক্রবার ১২ আগস্ট বিকেল  ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রের মাঠে যাত্রা শুরু হলো বৃত্তের। “বৃত্ত”র ভ্রমন এবং পথচলা হোক সাবলীল, নিরাপদ এবং উপভোগ্য…সেই শুভ কামনা রইলো সবার প্রতি।

IMG_0800

ফিউচার প্ল্যান

আমাদের মূল লক্ষ্য হল বাংলাদেশের সৌন্দর্য কে সাধারন মানুষের সামনে তুলে ধরা এবং ফরেন ট্যুরিস্ট দের এদেশ ঘুরতে উদ্বুদ্ধ করা। পাশাপাশি বিভিন্ন ট্যরিস্ট স্পটের বিপদজনক স্থান গুলো সম্পর্কে জানানো, পরিবেশ-প্রকৃতি’র কোন ক্ষতি এবং স্থানীয়দের কোন রকম বিরক্ত না করে নির্বিঘ্নে ঘোরাঘুরি করার ব্যপারে সচেতনতা সৃষ্টি।

মাসে কয়টা ট্র্যুর প্লান থাকবে

আমাদের অবশ্যই চেষ্টা থাকবে প্রতিটি সাপ্তাহিক ছুটিতে ট্যুর ইভেন্ট রাখা। এরকমও হতে পারে যে একই সাপ্তাহিক ছুটিতে ২টি ভিন্ন ভিন্ন ইভেন্ট রয়েছে।

জয়েন 

Post MIddle

প্রাথমিক অবস্থায় আমাদের ফেসবুক পেইজ এবং গ্রুপে জয়েন করার মাধ্যমে ইভেন্টের নোটিফিকেশন এবং আপডেট পেয়ে যাবেন সবাই। তবে অল্প কিছুদিনের মধ্যেই ইনশাআল্লাহ আমাদের নিজস্ব অফিস হবে। তখন অফিসে এসেও দেখা করে ইভেন্ট এর ব্যাপারে সমস্ত ডিটেইলস জানতে পারবেন।

মেম্বারশিপ সিস্টেম 

জ্বী, আমাদের প্রতিটি ইভেন্টেই ডাটাবেইস তৈরি করা হবে মেম্বারদের যেখানে তাঁদের ব্যাপারে প্রায় সমস্ত তথ্য যেমন, প্রফেশন – মোবাইল নম্বর – রক্তের গ্রুপ থাকবে। কারন প্রায়ই রক্তের প্রয়োজন চেয়ে অনেকেই ফেসবুকে বা আমাদেরকে ফোন করে সাহায্য চান। এই তথ্য গুলো আমাদেরকে এ ব্যাপারে সাহায্য করবে।

এছাড়াও অনেকের জব লাইফেও হেল্পফুল হতে পারে তথ্য গুলো। মোট কথা, ভ্রমন সংগঠন ছাড়াও আমরা আমাদেরকে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, জনহিতকর সমস্ত কাজে নিয়োজিত রাখবো। এছাড়া আমাদের অফিসে এসেও লাইফটাইম মেম্বারশিপ ফর্ম পূরন করতে পারবেন।

বিদেশ ট্র্যুর 

ইনশাআল্লাহ, বিদেশের ইভেন্ট থাকবে অবশ্যই। সীজন বুঝে বিভিন্ন দেশে ঘুরতে যাওয়া হবে। বিদেশ ট্যুরের ব্যাপারে ভিসা প্রসেসিং, প্লেন টিকেট, হোটেল বুকিং সব আমরাই এরেঞ্জ করবো। তবে, সবার আগে নিজের দেশ।

মেইন ফোকাস

অবশ্যই আমাদের প্রথম এবং প্রধান ফোকাস “বাংলাদেশ”। আমাদের দেশের কতটুকু সৌন্দর্য সবার জানা? জানলেও সঠিক তথ্য সবাই জানেন না। মন চাইলো আর হুট করে কোন একটা জায়গায় ঘুরতে চলে গেলাম তাহলে সেই জায়গা সম্পর্কে ১টা নেগেটিভ ধারনা অবশ্যই জন্মাতে পারে। যেমন, গ্রীস্ম কালে সুন্দরবন বা হাওর ঘুরতে গিয়ে আপনি শুধু শুধুই বিরক্ত হবেন এবং অকারন কিছু টাকাও নষ্ট করে আসবেন। আমরা সঠিক সময়ে সঠিক ট্যুরিস্ট স্পট গুলোতে প্রোপার প্ল্যান করেই আমাদের ইভেন্ট গুলো চালনা করে এসেছি এতদিন এবং ইনশাআল্লাহ করে যাবো।

আমরা যেমন পাহাড়ে গিয়ে জুম ঘরে অথবা লঞ্চের ডেকে শুয়ে সারা রাত পার করে দেবার মত ট্যুর করতে পারি তেমনি লাক্সারিয়াস কোন হোটেল বা রিসোর্টে এসি’র বাতাসে আরামসে ঘুমানোর ব্যবস্থা করার মতও যোগ্যতা রাখি। আমাদের স্বপ্ন “বৃত্ত” কিন্তু আপনাদের সবাইকে নিয়েই আবর্তিত।

IMG_0880

পছন্দের আরো পোস্ট