অামেরিকায় গবেষণার সুযোগ পাচ্ছে বশেমুরবিপ্রবি

13667709_1021114867943991_9091037709516204387_oগোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে অামেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল (বুধবার) বশেমুরবিপ্রবি’র উপাচার্যের অফিস কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষরিত হওয়ার বিষয়ে অামেরিকান ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিজের প্রেসিডেন্ট ডক্টর গোলাম মাতবর ও বিশ্ববিদ্যালয়টির উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের সঙ্গে কিছুক্ষণ কথপোকথন হয়।

চুক্তিটি স্বাক্ষরের ফলশ্রুতিতে, বাংলাদেশ ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিজ প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা লেখাপড়া, গবেষণা, সাংস্কৃতিক মত বিনিময় প্রভৃতি এবং শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন মেয়াদে অামেরিকায় পড়ালেখার সুযোগ পাবেন।

Post MIddle

তাছাড়াও যৌথ উদ্যোগে উভয় প্রতিষ্ঠান ওয়ার্কশপ, গবেষণা, সেমিনারের অায়োজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এবং অামেরিকান ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিজে করতে পারবে।

উল্লেখ্য, অামেরিকান ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিজ অামেরিকাতে ২২টি এবং বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (বশেমুরবিপ্রবি) ১৮টি বিশ্ববিদ্যালয়ের সাথে এ চুক্তি স্বাক্ষরিত করেছে।

যুগের সাথে তাল মিলিয়ে প্রতিনিয়তই এগিয়ে যাচ্ছে বশেমুরবিপ্রবি অার বিশ্ববিদ্যালয়টির জন্য এমন শুভ সংবাদে অত্যন্ত অানন্দিত ও পুলকিত বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থী মহল।

পছন্দের আরো পোস্ট