বেহাল অবস্থা গণবির প্রধান সড়কের

IMG_20160810_093143সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় এলাকাবাসীর যাতায়াতের  প্রধান সড়ক (বাইশমাইল হতে বিশ্ববিদ্যালয়ের গেইট পর্যন্ত) জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

 

 

দুই বছর পূর্বে রাস্তায় পিচ দিয়ে মেরামত করা হলেও বর্তমানে পিচ উঠে গিয়ে রাস্তার বিভিন্ন স্থানে খাদ-খন্দের সৃষ্টি হয়েছে। সাথে হালকা বৃষ্টিতে জমে থাকা পানি গাড়ি চলাচলে অনুপযোগী করে তুলেছে এই সড়ককে। রিক্সা ও ইজিবাইকে যাতায়াতকারীরা প্রতিনিয়তই সম্মূখীন হচ্ছেন ছোট-বড় দূর্ঘটনার। প্রায়শ এইসব গর্তে ভারী ট্রাক আটকে গিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।বাধ্য হয়ে এই লম্বা পথ ছাত্র-শিক্ষকদের হেটে চলাচল করতে হয়।

 

 

আবার বহুদিন থেকেই এই রাস্তায় ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। ছিনতাইকারীদের হাতে আহত হতে হয়েছে বহু শিক্ষার্থী। তবে অনবরত র‌্যাব ও পুলিশের টহল ও নজরদারিতে বর্তমানে ছিনতাই কিছুটা কমলেও রাস্তার বেহাল দশার ফলে গাড়ির ধীর গতি এবং ল্যাম্পপোস্ট না থাকায় অন্ধকারছন্ন এই সড়কে ছিনতাইয়ের কিছু ঘটনা এখনো ঘটছে।

 

 

এই বেহাল অবস্থা হতে মুক্তি এবং দ্রুত রাস্তা মেরামতের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ দেলোয়ার হোসেনের সাথে কথা বললে তিনি জানান, “বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আশেপাশে কয়েকটি শিল্প প্রতিষ্ঠান থাকায় এবং নতুন ভবন তৈরি করার জন্য প্রতিনিয়ত ভারী ট্রাক চলাচল করে। এই কারণেই মেরামতের পর আবার ব্যবহারের অনুপযোগী হয়ে যায় এই সড়ক। তারপরও আমরা অতি দ্রুত এই রাস্তা মেরামতের ব্যাপারে ব্যাবস্থা নিব।”

 

 

পছন্দের আরো পোস্ট