জাতির জনকের স্মরণে নোবিপ্রবিতে শোকসভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) এক শোকসভা ১০ আগস্ট বিকেলে হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

Post MIddle

নোবিপ্রবি অর্থনীতি বিভাগ ওই সভার আয়োজন করে। বিভাগের চেয়ারম্যান বিণতা রাণী সেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ১৯৭৫ এর সেই ভোরে বিপথগামী সেনাদল পাকিস্তানের প্রেতাত্মা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারের খুন করার মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রাকে আপাতত ব্যাহত করেছিল বটে। কিন্তু বর্তমানে তারই তনয়া দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজ সমগ্র দেশজুড়ে জাতির পিতার লালিত স্বপ্ন বাংলাদেশকে সোনার বাংলা রুপে গড়ে তোলার কর্মযজ্ঞ এগিয়ে চলছে।

এসময় তিনি অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও তার ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ঐতিহাসিক ৬-দফা অধ্যায়নের পরামর্শ দেন।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- উপ-উপাচার্য প্রফেসর ড. আবুল হোসেন, প্রভোস্ট ড. মো. আবু ইউছুপ মিঞা, প্রক্টর মো. মুশফিকুর রহমান, প্রফেসর ড. আতিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. দিব্যদুতি সরকার ও প্রভাষক মাজনুর রহমান প্রমুখ।

পছন্দের আরো পোস্ট