ঢাবিতে জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ‘দুর্জয় তারুণ্য – দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ শীর্ষক দুই দিনব্যাপী জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠান বুধবার (১০ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক বিশিষ্ট কথা সাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিআইবি’র আউটরিচ এন্ড কমিউনিকেশন ডিরেক্টর ড. রিজওয়ানুল আলম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সঞ্চালক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ-এর পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিইউডিএস-এর সভাপতি রায়হান সানন।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানের সমাপণীতে দুর্নীতিবিরোধী শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। শপথ পরিচালনা করেন প্রধান অতিথি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষাক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধে নৈতিক-মানবিক মূল্যবোধ জাগরণ ও বাংলাদেশে দুর্নীতি প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব তুলে ধরেন। সর্বোপরি তরুণদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকাশের উপযুক্ত পরিবেশ তৈরি করার জন্য সকলের দায়িত্বশীলতার কথা বলেন।

বক্তরা তরুণদের মাঝে কর্তব্যনিষ্ঠা, সততা, নৈতিক মূল্যবোধের চর্চা, দুর্নীতিকে না বলার সাহস ও দুর্নীতি প্রতিরোধের সামর্থ্য সৃষ্টি করার উদ্দেশ্যে এ ধরণের কার্যক্রম গ্রহণের জন্য ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান। ##

পছন্দের আরো পোস্ট