বশেমুরবিপ্রবিতে শোক দিবসে নানা কর্মসূচি গ্রহণ

bsmrstuগোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৭ অাগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পুরো মাস জুড়ে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন মহল।

Post MIddle

বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে ১লা অাগস্ট থেকে মাসব্যাপী কালো ব্যাচ ধারণ, ৮ অাগস্ট শোক র্যালি, ১১ অাগস্ট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, ১৫ অাগস্ট কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং একই দিনে বাদ অাসর ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের অায়োজন, ১৭ অাগস্ট বঙ্গবন্ধুর জীবন কেন্দ্রিক অালোচনা সভা।

জাতির জনকের মৃত্যুবার্ষিকীকে স্মরণ করে মাসব্যাপী এমন অায়োজন যেনো শুধু বশেমুরবিপ্রবিই করতে পারে। তাছাড়াও, ৩১ অাগস্ট টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ, সূরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়টিতে মাসব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটবে। এসব কর্মসূচিতে অংশ নেবেন বিশ্ববিদ্যালয়টির শ্রদ্ধেয় ভিসি মহোদয় খোন্দকার নাসিরউদ্দিনসহ বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ ও অগণিত শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টিতে এভাবেই শোক দিবসকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির প্রস্তুতি চলছে। বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ নূর উদ্দিন অাহমেদের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানতে পারা যায়।#

পছন্দের আরো পোস্ট