জঙ্গিবিরোধী সচেতনতায় ড্যাফোডিলে মতবিনিময় সভা

ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্ককের বন্ধন আরো বেশী শক্তিশালী ও সুদৃঢ় করার লক্ষ্যে এবং জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টিতে কাজ করতে শিক্ষকদের অনুপ্রানিত করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান মঙ্গলবার (আগস্ট ৯) তারিখে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

Post MIddle

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম, ট্রেজারার হামিদুল হক খান, ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এ এম এম হামিদুর রহমান, পরিচালক (স্থায়ী ক্যাম্পাস) প্রফেসর ড. মোস্তফা কামাল, পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইমরান হোসেন, পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, সকল বিভাগীয় প্রধানগণসহ চার শতাধিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একার পক্ষে সকল শিক্ষার্থীদের প্রতিনিয়ত গতিবিধি অনুসরন করা সম্ভব নয়, এ ক্ষেত্রে কোর্স শিক্ষকগণই পাঠদানের পাশাপাশি এ ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে। তিনি শিক্ষকদের শিক্ষার্থীদের সাথে আরও বেশী ঘনিষ্ঠ ও বন্ধুসুলভ হওয়ার পরামর্শ দেন। কোন শিক্ষার্থী পর পর দুটি ক্লাসে অনুপস্থিত থাকলে তার বিষয়ে পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ ও খোঁজ খবর নেয়ার পরামর্শ দেন।

তিনি আরো বলেন, একমাত্র ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্কের শক্তিশালী ও দৃঢ় বন্ধনের মাধ্যমেই জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব এবং সে লক্ষ্যেই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ উন্নয়নে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আজ থেকে চার বছর আগে ‘আর্ট অব লিভিং’ কোর্স চালু করেছে যা বর্তমান প্রেক্ষাপটে দেশ ও জাতির জন্য অত্যন্ত সময়োপযোগী ও কার্যকর। কোন শিক্ষার্থী যেন সন্ত্রাসী কর্মকান্ড ও জঙ্গিবাদেও ন্যায় ঘৃনিত কাজে জড়াতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য শিক্ষকদের আহ্বান জানান।##

পছন্দের আরো পোস্ট