ঢাবিতে জঙ্গি প্রতিরোধে স্যোশাল মিডিয়ার ভুমিকা শীর্ষক মতবিনিময়

ঢাকা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল – ভিশন নিউজ ২৪.কম-এর উদ্যোগে সোমবার (০৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘জঙ্গিবাদ প্রতিরোধে স্যোশাল মিডিয়ার ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, সাংবাদিক জাহিদুল ইসলাম এবং ভিশন নিউজ ২৪.কম-এর সম্পাদক সুজন হালদার।

Post MIddle

প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ উত্থান মোকাবেলায় সমাজের সকল পেশার জনগণের প্রতি সর্বাত্মক ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, আজ ধর্মের নামে মানবতার বিরুদ্ধে যে অপরাধ সংঘটিত হচ্ছে, তা সম্মিলিতভাবে আমাদেরকে প্রতিহত করতে হবে। অপরাধীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি দিতে হবে। প্রয়োজনে আইন সংশোধন করে জঙ্গিবাদ নির্মূল করতে হবে।

উপাচার্য অধ্যাপক সিদ্দিক আরও বলেন, আমাদের শিক্ষা ব্যবস্থায় অসঙ্গতি ও দুর্বলতা আছে, যার ফলে জঙ্গিবাদ সৃষ্টি হচ্ছে। তাই শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনা দরকার। পারিবারিক শিক্ষার পাশাপাশি আমাদের সন্তানদের প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সর্বস্তরে নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। জঙ্গিবাদ নির্মূলে গণমাধ্যম বিশেষ করে স্যোশাল মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

অন্যান্য আলোচকবৃন্দ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনমত গঠনে ফেসবুক, ট্যুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে যুক্ত সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।##

পছন্দের আরো পোস্ট