ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্সের ভর্তি পরীক্ষা

NU Press Release 07.08. 2016আজ (৭ আগস্ট) রবিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অন ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় পরীক্ষার হল পরিদর্শন কালে উপস্থিত পরীক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “বর্তমান যুগ বিশ্বায়নের যুগ। এই যুগে প্রতিটি দেশেরই উন্নয়নের মূল মন্ত্র হলো তথ্য-প্রযুক্তির সঠিক প্রয়োগ করে একটি দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা এবং সে দক্ষ জনগোষ্ঠী গড়ে উঠবে চাহিদা ভিত্তিক পেশাগত শিক্ষার মাধ্যমে।

Post MIddle

তিনি জোর দিয়ে আরো বলেন, বিশ্বায়নের এ যুগে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য চাই দক্ষ পেশাজীবি। আজকের এই ভর্তি পরীক্ষায় প্রতিযোগিতার মাধ্যমে প্রথম ধাপে উত্তীর্ণ হলেও একজন দক্ষ পেশাজীবি হিসেবে যেদিন তোমরা আত্মপ্রকাশ করবে সেই দিনই বাংলাদেশের আরেক ধাপ অগ্রগতি সাধিত হবে।”

অন ক্যাম্পাস ডিপ্লোমা প্রোগ্রামের জন্য এবারই প্রথম ভর্তি বিজ্ঞপ্তির বিপরীতে এত বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করায় এবং তা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় মাননীয় উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সন্তোষ প্রকাশ করেন। নিজেকে দক্ষ করে তোলার যে অভিপ্রায় শিক্ষার্থীদের মধ্যে লক্ষ্য করা গেছে তা দেখে তাঁরা অভিভূত হন।

পরিদর্শনকালে উপাচার্যের সাথে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, ভর্তি কমিটির সদস্য প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোবাশে^রা খানম, প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন ইলিয়াস, প্রফেসর ড. মোঃ নাসির উদ্দীন ও ড. মোহাম্মদ আওলাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, অন ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় সর্বমোট ১০০টি আসনের বিপরীতে তিন শতাধিক আবেদন জমা পড়ে। সামগ্রিক ভর্তি প্রক্রিয়া অন-লাইনের মাধ্যমে সম্পন্ন করা হয়। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে আগামী ১ সেপ্টেম্বর ২০১৬ থেকে গাজীপুরস্থ মূল ক্যাম্পাসে ক্লাশ শুরু করা হবে।

পছন্দের আরো পোস্ট