শিক্ষার মানোন্নয়ন বিষয়ে ইস্ট ওয়েস্টে কর্মশালা

উচ্চ শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এসুরেন্স সেল (আইকিউএসি) শনিবার বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি লাউঞ্জে এক কর্মশালার আয়োজন করে। দিনব্যাপি এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

তিনি বলেন, দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান যে হারে বাড়ছে, উচ্চ শিক্ষার মান সে হারে বাড়ছে না। আর সেজন্য উচ্চ শিক্ষার গুণগত মান বাড়াতে প্রতিটি বিশ্ববিদ্যালয়কে উদ্যোগি হবার আহ্বান জানান তিনি। উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয়গুলোকে উন্নত বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা পদ্ধতির সাথে নিজেদের তুলনামূলক বিশ্লেষণ করতে হবে। এবং সেখান থেকে পাওয়া ফলাফলের ভিত্তিতে নিজেদের পাঠ্য পদ্ধতি এগিয়ে নিতে হবে। শিক্ষা পদ্ধতির গুণগত মান বাড়লে শিক্ষার্থীদের মধ্যেও লেখাপড়ার আগ্রহ তৈরী হবে বলে মত দেন তিনি।

বিশ্বব্যাংক ও ইউজিসির উচ্চ শিক্ষা মান উন্নয়ণ প্রকল্প হেকেপে’র সহায়তায় আয়োজিত এ কমর্শালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক খায়রুল আলম এবং অতিরিক্ত পরিচালক ড. সুফিয়া ইসলাম। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ এই কর্মশালায় অংশগ্রহণ করেন।##

পছন্দের আরো পোস্ট