সেতারা আব্বাস কলেজ অধ্যক্ষ ও সভাপতিকে অব্যাহতি

জাল জালিয়াতির মাধ্যমে সভাপতির পদ দখল, অবিবাহিত মহিলাকে অভিভাবক সদস্যা পদ প্রদান ও জুনিয়র শিক্ষকক ভরপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান সহ নানা অভিযাগে বৃহস্পতিবার বাগেরহাটের মোরেলগঞ্জ সেতারা আব্বাস টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ জেলা পর্যায়ের তদন্ত হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে জেলা শিক্ষা অফিসার সহ ৫ সদস্যের টিম সকালে এসব অনিয়মের বিষয়ে তদন্ত করেন। এ তদন্ত কার্যের পরপরই আব্দুল মান্নান শেখ ও তার আপন ভায়রা ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমএম শফিকুল ইসলাম তাদের স্ব-স্ব পদ থেকে লিখিতভাবে অব্যাহতি নিয়েছেন।

Post MIddle

পাশাপাশি সহযোগী অধ্যাপিকা জেসমিনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়। এ কলেজের প্রতিষ্ঠাতা সাবেক সংসদ সদস্য ড. মিয়া আব্বাস উদ্দিন একজন যুদ্ধাপরাধী মামলার আসামী। তিনি বর্তমানে স্ব পরিবারে কানাডায় অবস্থান করছেন। তিনি এ প্রতিষ্ঠান পারিবারিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে তার ভাগ্নি জামাতা এমএম শফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়।

এদিকে প্রতিষ্ঠাতা সভাপতি বিদেশে থাকায় তার ভায়রা আব্দুল মান্নানকে সভাপতির দায়িত্ব দেয়া হয়। এছাড়াও তার স্ত্রী নাসরিন সুলতানাকে শিক্ষক প্রতিনিধি ও অবিবাহিতা সাবেক ইউপি সদস্যা জাহানারা আকতার খুকিকে অভিভাবক সদস্যা ও শিক্ষানুরাগী সদস্য হিসেবে তাদের পারিবারিক অপর এক প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুল মালেকে সদস্য নিয়োগ দিয়ে ইচ্ছা মাফিক প্রতিষ্ঠান পরিচালনা করছেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট