বাকৃবিতে ১৪তম ডিভিএম ইন্টার্নশীপের উদ্বোধন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ৫১তম ব্যাচের ১৪তম ডিভিএম ইন্টার্নশীপের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার সময় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে ঐ ইন্টার্নশীপের উদ্বোধন করা হয়।

ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আব্দুস সামাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একমি লিমিটেডের ডিজিএম এস তরাফদার। আরও উপস্থিত ছিলেন ১৪তম ডিভিএম ইন্টার্নশীপের উদ্বোধন অনুষ্ঠানের চেয়ারম্যান প্রফেসর ড. মো. বাহানুর রহমান, মেম্বার সেক্রেটারি প্রফেসর ড. মো. আবু হাদী নূর আলী খান।

১৪তম ডিভিএম ইন্টার্নশীপ এর উপর প্রেজেন্টেশন দেন প্রফেসর ড. কেএইচএম নাজমুল হুসাইন নাজির।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর বলেন, তত্ত্বীয় জ্ঞানকে কাজে লাগিয়ে ব্যবহারিক জ্ঞানকে সমৃদ্ধি করতে ইন্টার্নশীপের যথার্থ প্রয়োজন রয়েছে। ইন্টার্নশীপ প্রোগামের সার্বিক মঙ্গল কামনা করে উপাচার্য বলেন, দেশের বাইরে ইন্টার্নশীপ এ যাওয়ায় বাকৃবি ও বাংলাদেশের সুনাম রক্ষার্থে শিক্ষার্থীদের কাজ করতে হবে।

এসময় উপাচার্য ইন্টার্নশীপের ভাতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও ইউজিসির সাথে আলোচনা করবেন বলে শিক্ষার্থীদের আশস্থ করেন।

উল্লেখ্য, ভেটেরিনারি অনুষদের ৫১তম ব্যাচের মোট ১০৬ জন শিক্ষার্থী এই ইন্টার্নশীপ প্রোগামে অংশ নিচ্ছে এবং ভারতের তামিলনাড়ু ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্স ইউনিভার্সিটির অধীন মাদ্রাজ ভেটেরিনারি কলেজ ও ভেটেরিনারি কলেজ অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, নামাকোলে এক মাসব্যাপী ইন্টার্নশীপ করবে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট