সিভাসু প্রফেসর এম.এ. মতিনের ইন্তেকালে শোকসভা

cvasuচট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ও সার্জারি বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. এম.এ. মতিন প্রধান দুরারোগ্য ক্যান্সার ব্যাধিতে আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। তাঁর ইন্তেকালে মঙ্গলবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল নতুন এনাটমি মিউজিয়ামে অনুষ্ঠিত হয়।

Post MIddle

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মরহুমের স্মৃতিচারণ করেন প্রফেসর ড. গৌরাঙ্গ চন্দ্র চন্দ, প্রফেসর ড. নজরুল ইসলাম, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, মো. আবুল কালাম, প্রফেসর এম.এ. হালিম, প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, ডা. আজিজুল ইসলাম, ড. আজিজুন্নেছা, ড. ইউসুফ এলাহী চৌধুরী, ডা. আহাদুজ্জামান, মো. আক্কাছ আলী, জান্নাতুল ফেরদৌস, প্রণব কুমার। দোয়া মাহফিল পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হাফিজ আহমাদ। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

প্রফেসর ড. এম.এ. মতিন প্রধানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে সভায় বক্তরা বলেন, ভেটেরিনারি শিক্ষায় তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে। তিনি আজীবন শিক্ষা ও গবেষণায় নিবেদিত ছিলেন। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। স্মরণ সভা ও দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট