খুবিতে দীপক কামালের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

Khulna University photo-৬৬আজ (৪ আগস্ট ২০১৬) বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের ২নং একাডেমিক ভবনে ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিন এবং এলামনাই এ্যাসোসিয়েশনের উদ্যোগে ৭ম মৃত্যুবার্ষিকী স্মরণ সভায় “প্রফেসর দীপক কামাল মেমোরিয়াল স্কলারশিপ” সহায়তা প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. গাউছিয়াতুর রেজা বানুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান এবং বিশেষ অতিথি প্রয়াত প্রফেসর দীপক কামালের স্ত্রী ডাঃ হেনা খাতুন ও এফএমআরটি ডিসিপ্লিনের এলামনাই এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইফতেখারুল আলম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন এফএমআরটি ডিসিপ্লিন যতোদিন থাকবে ততোদিন দীপক কামালও যথাযথ মূল্যায়িত হবে বলে আশাকরি। তিনি আরও বলেন স্মরণ সভার উদ্দেশ্য হলো যার উপলক্ষে স্মরণ সভা হয় তাঁর ভালো গুণকে স্মরণ করা এবং তাঁর গুণাবলী আমাদের মধ্যে কাজে লাগানো।

Post MIddle

তিনি বৃত্তি প্রাপ্ত ছাত্রদের উদ্দেশ্যে বলেন, তাঁর গুণাবলী ও আদর্শকে সামনে রেখে জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী জাহাঙ্গীর হোসেন, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর এ কে ফজলুল হক, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. খন্দকার আনিসুল হক, প্রফেসর ড. মোহাম্মদ আব্দুর রউফ, প্রফেসর ড. মোঃ গোলাম সারোয়ার।

এফএমআরটি ডিসিপ্লিনের এলামনাই এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মেধা ভিত্তিতে এফএমআরটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী সাগরিকা সিংহ ও প্রসেনজিৎ মন্ডল, দিবা বিশ্বাস, ওয়াসিম আকরাম এবং ২য় বর্ষের চাদনী বিশ্বাস, নাইমা আহমেদ, রনি গোলদারকে বৃত্তি প্রদান করা হয় এবং এফএমআরটি ডিসিপ্লিনের প্রয়াত ছাত্র নয়ন সরকারের পরিবারের কাছে তিন লক্ষ সত্তর হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। পরে দীপক কামালের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক শেখ তারেক আরাফাত। এ সময় বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী ও এলামনাই এ্যাসোসিয়েশনের সংশ্লিষ্ট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট