মনিরুজ্জামান মিঞা স্মরণে ঢাবিতে শোকসভা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান মিঞার স্মরণে এক শোকসভা বৃহস্পতিবার (৪ আগস্ট)  ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও অধ্যাপক ড. নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক মনিরুজ্জামান মিঞার ভাই ড. এম. আসাদুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, অধ্যাপক ড. নুরুল ইসলাম নাজেম, অধ্যাপক ড. নাজনীন আফরোজ হক এবং অধ্যাপক ড. মো: শহীদুল ইসলাম।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান মিঞার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, তিনি ছিলেন একজন স্বনামধন্য শিক্ষক ও গবেষক। বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল, অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ছাড়াও বিভিন্ন কমিটিতে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দক্ষতা ও দৃঢ়তার সাথে বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকা- পরিচালনা করেছেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথেও সম্পৃক্ত ছিলেন অধ্যাপক মনিরুজ্জামান মিঞা। তাঁর স্মৃতিকে আমাদের ধরে রাখতে হবে বলে উপাচার্য মত প্রকাশ করেন।

 অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান মিঞা গত ১৩ জুন ২০১৬ তারিখে রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। ##

পছন্দের আরো পোস্ট