কুবিতে খালিদ হত্যা: আটক ৬ জন রিমান্ডে

KUMILLAপহেলা আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতা বিবিএ শেষ বর্ষের ছাত্র সাইফুল্লাহ খালিদ হত্যা মামলায় গ্রেফতারকৃত কুবির ছয় শিক্ষার্থীর এক দিন করে রিমান্ড করেছেন আদালত।
মামলাটির দায়িত্বে থাকা তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) এসআই শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার (৩ আগস্ট) দুপুরে গ্রেফতারকৃত ছয়জনের ৩ দিনের রিমান্ড চায় পুলিশ। জবাবে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার সুমী তাদের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ২ আগস্ট (মঙ্গলবার) বিকেলে তাদেরকে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গ্রেফতার করা হয়।

Post MIddle

এ বিষয়ে এসআই শাহ কামাল আকন্দ জানান, ‘হত্যাকান্ড ছাড়াও ওই রাতে (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে হামলা, ভাঙচুর, দেশীয় ও আগ্নেয়াস্ত্রের ব্যবহার, সরকারি সম্পদের ক্ষয়ক্ষতিসহ একাধিক ছাত্র আহত হয়েছেন। তাই এসব অপরাধে জড়িত থাকার সন্দেহে ৬ জনকে গ্রেফতার ও রিমান্ডে নেয়া হয়েছে। এসব অপরাধে আরও যারা জড়িত আছেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।’

রিমান্ডে থাকা ৬জন হলেন শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের শেষ বর্ষের ছাত্র মু. রেজাউল ইসলাম মাজেদ (২৪), শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও বিবিএ তৃতীয় বর্ষের ছাত্র রুপম চন্দ্র দেবনাথ (২৩), ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র জাহিদুল ইসলাম (২৬), বিবিএ শেষ বর্ষের ছাত্র সুদীপ্ত নাথ দীপ্ত (২৪), নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সজন বরণ বিশ্বাস (২২) ও লোক প্রশাসন বিভাগের শেষ বর্ষের ছাত্র আবু বকর সিদ্দিক (২৬)।
এদের মধ্যে রুপম চন্দ্র দেবনাথ ও সজন বরণ বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের আবাসিক ছাত্র। অন্যরা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের বাসিন্দা।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট