ঢাবিতে দৃষ্টি প্রতিবন্ধীদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স

ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর উদ্যোগে বুধবার (৩ আগস্ট) ২০১৬  ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সাইবার সেন্টারে বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য দেড় মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ।

 

ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা সভাপতি মিজানুর রহমান কিরনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশনের নির্বাহী সচিব অধ্যাপক ড. তারিক আহসান, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তৌহিদুল হক, আব্দুল্লাহ মাহমুদ, মো. মজিবুর রহমান, মুনিরুজ্জামান, হাসানুল হক বান্না, জাবের উবায়েদ, ইখতিয়ারুল আরেফিন ও মাহবুব শাকিল।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য এই প্রশিক্ষণ কোর্স আয়োজন করায় ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রতিবন্ধীদের এখন আমরা আর প্রতিবন্ধী মনে করি না। চিকিৎসা বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তির উন্নয়নের ফলে প্রতিবন্ধীদের সমস্যার সমাধান হচ্ছে। সমাজের সর্বক্ষেত্রে তাদের সমান সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে। ##

পছন্দের আরো পোস্ট