বিপিও সামিট বাংলাদেশ ২০১৬ অনুষ্ঠিত

রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোর্সিংয়ের যৌথ উদ্যোগে বিপিও (বিজনেস প্রসেস আউটসোর্সিং) সামিট বাংলাদেশ-২০১৬ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

দু’দিনের এ সম্মেলনে ১২টি সেমিনার ও কর্মশালায় ২০ জন আন্তর্জাতিক তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ তাদের অভিজ্ঞতা ও পরামর্শ তুলে ধরেন। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি।

 

Post MIddle

সেমিনারে কি-নোট স্পিকার ছিলেন লিঙ্কেডিনের মেশিন লার্নিং সায়েন্টিস্ট মোঃ বদরুল মনির সারওয়ার। এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ফয়সাল কাদের, প্রেসিডেন্ট এন্ড কো-ফাউন্ডার, টেকনাফ, রাজমোহন বাইরা মুথু, ম্যানেজিং ডিরেক্টর অব সিএনসি, ডাটা এলএলসি, জিয়ান শাহ কবির, ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশনস, বিটিআরসি এবং অরিজিৎ চক্রবর্তী, নির্বাহী পরিচালক পিডব্লিউসি, বাংলাদেশ। অনুষ্ঠানে মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জেবা ইসলাম সিরাজ।

 

অনুষ্ঠানে সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সাংবাদিক, বিপিও কোম্পানি এবং দেশি-বিদেশি বিপিও-সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর এম শাহ্ নওয়াজ আলি দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারে আইসিটি খাতের বিভিন্ন সাফল্য ও সম্ভাবনা তুলে ধরেন। বিপিও খাতকে একটি গুরুত্বপূর্ণ খাত হিসেবে উল্লেখ করে ভবিষ্যতে এ খাতে দেশের বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।##

পছন্দের আরো পোস্ট