কুয়েটে আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের জন্মজয়ন্তী

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আচার্য প্রফুল্ল চন্দ্র রায় এর ১৫৫ তম জন্মজয়ন্তী উদযাপিত হয়েছে। মঙ্গলবার (০২ আগষ্ট) এ উপলক্ষ্যে   অডিটরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তৃতায় কুয়েট ভিসি বলেন, আচার্য প্রফুল্ল চন্দ্র রায় একজন বিশ্ববিখ্যাত বিজ্ঞানী ও গবেষক। তাঁর আবিস্কার ও গবেষনা রসায়নে চর্চায় নতুন যুগের সৃষ্টি করে। বাংলাদেশের খুলনার অজ পাড়াগায়ে জন্মেও তাঁর সৃষ্টি ছিল জগৎ খ্যাত। তিঁনি আমাদের গর্ব। আমাদেরকে গুনীর কদর করতে হবে।

 

অনুষ্ঠানে আচার্য প্রফুল্ল চন্দ্র রায় এর জীবনীর উপর স্মারক বক্তৃতা করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সরকারি বি এল কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ‘ইলেকট্রোকেমিক্যাল টেকনোলজী ফর ইনভাইরনমেন্ট’ শীর্ষক মেমোরিয়াল সায়েন্টিফিক লেকচার প্রদান করেন কুয়েটের রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ এবং স্বাগত বক্তৃতা ও সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।##

পছন্দের আরো পোস্ট