ঢাবি কালচারাল সোসাইটির ওয়েবসাইট উদ্বোধন

শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি-রাজনীতি-অর্থনীতি প্রতিটি ক্ষেত্রেই দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়। মূলশিক্ষার পাশাপাশি এই বিদ্যাপীঠে সহশিক্ষা কার্যক্রমের জন্য রয়েছে অনবদ্য সুযোগ-সুবিধা। টিএসসি কেন্দ্রিক এখানে রয়েছে সহশিক্ষা কার্যক্রম পরিচালনার অনেকগুলো সংগঠন।

 

এর মধ্যে অধিকতর নবীন সংগঠন হলেও প্রতিষ্ঠার অল্প সময়ের মধ্যেই ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটি ক্যাম্পাসজুড়ে বেশ সাড়া ফেলেছে। ২০১৫ সালের সেপ্টেম্বের মাসে যাত্রা শুরুর পর থেকে ব্যতিক্রমী উদ্যোগ এবং বহুমুখী অনুষ্ঠানের মাধ্যমে ক্রমেই দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেরও আইডল হয়ে উঠছে সংগঠনটি।

 

যাত্রা শুরুর পরই বিওপি আয়োজিত আন্ত:বিশ্ববিদ্যালয় কালচারাল ফেস্টে ঢাকা বিশ্ববিদ্যালয় টিম চ্যাম্পিয়ন হয়, যে টিমটি পরিচালনা করে ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটি। এরপরই দেশে প্রথমবারের মতো ‘বসন্ত উৎসব ২০১৬’-এর আয়োজন করে ডিইউসিএস। এছাড়া ঢাকা ইউনিভার্সিটি প্রেজেন্টেশন ক্যাম্প, ছবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঈদ উৎসবসহ সাংস্কৃতিক নানা অনুষ্ঠান আয়োজন করে চলেছে এই সোসাইটি।

 

Post MIddle

এরই ধারাবাহিকতায় তাদের নানা অনুষ্ঠান, সদস্যদের তথ্য ও নতুন সদস্য গ্রহণ প্রক্রিয়াসহ সামগ্রিক কর্মকান্ড অনলাইনে পরিচালনার জন্য নতুন ওয়েবসাইট চালু করলো ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটি।
রোববার (৩১জুলাই)  দুপুর ২টায় কেক কেটে (ducsbd.org) ওয়েবসাইটটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন আরেফিন সিদ্দিক।

 

এসময় তিনি বলেন,”যাত্রা শুরুর পর থেকেই ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটি খুবই সক্রিয়ভাবে কাজ করে চলেছে। বর্তমানের ইন্টারনেটের যুগে ডিইউসিএস-এর ওয়েবসাইট চালুর উদ্যোগটি প্রশংসনীয়। ওয়েবসাইটটি দেখলে বুঝেছি তারা অনেক গুরুত্বের সাথে এটি তৈরী করেছে। আশা করছি তাদের ওয়েবসাইটি ছাত্র-ছাত্রীদের সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহন করার একটি মাধ্যম হিসেবে ব্যবহৃত হবে।”

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিইউসিএস-এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী, সহ-সভাপতি সাহস মুস্তাফিজ, সাধারণ সম্পাদক আহসান রনি এবং সোসাইটির সদস্যবৃন্দ।##

পছন্দের আরো পোস্ট