জঙ্গিবাদের বিরুদ্ধে সকল বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন

Human-chian-Shahid--bgr20160801112410আজ সোমবার (১ আগস্ট) বেলা ১১টা থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাস ও পার্শ্ববর্তী স্থানে এ কর্মসূচি শুরু হয়েছে। মানববন্ধনের পাশাপাশি ৠালি ও সমাবেশেরও আয়োজন করা হয়েছে।

 

রাজধানীতে এ কর্মসূচি চলছে কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়, কল্যাণপুর, মিরপুর, উত্তরা, বনানীসহ বিভিন্ন এলাকায়। এসব এলাকার কর্মসূচিতে অংশ নিয়েছেন তৎসংলগ্ন এলাকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ স্কুল-কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো।

 

Post MIddle

বেলা ১১টার কিছু আগেই শহীদ মিনারে জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত ৫টি কলেজের শিক্ষার্থীরা কর্মসূচি শুরু করেছেন। অংশ নিয়েছেন বিপুলসংখ্যক সাধারণ জনতাও। বেলা ১১টায় কল্যাণপুরে মানববন্ধন কর্মসূচি শুরু করেছেন আশা ইউনিভার্সিটি ও ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষক-শিক্ষার্থী। এতে অংশ নিয়েছেন বিপুলসংখ্যক সাধারণ মানুষ।

 

জাতীয় ঈদগাহের সম্মুখ থেকে দোয়েল চত্বর পর্যন্ত পুরো সড়কের দু’পাশ ধরে মানববন্ধন চলছে। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

 

মিরপুর ১ নম্বরের সামনের সড়কে কর্মসূচিতে অংশ নিয়েছেন গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এতে আরও অংশ নিয়েছেন শেরেবাংলা সরকারি স্কুলের শিক্ষার্থীরা। আগারগাঁও-তালতলা, মিরপুর ২ ও ১০ নম্বর এলাকায় রাস্তার দু’পাশ ধরেও মানববন্ধন করছেন তৎসংলগ্ন এলাকার বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনতা।

 

 

পছন্দের আরো পোস্ট