কুয়েটে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন, আলোচনা সভা ও গণস্বাক্ষর গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০১ আগষ্ট) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ক্যাম্পাসের দুর্বার বাংলা’র পাদদেশ সম্মুখে এ কর্মসূচী পালিত হয়। কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

 

এসময় তিঁনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরাই জঙ্গীবাদের মদতদাতা। বাংলাদেশের অগ্রযাত্রা যারা রুখতে চায় তাদের ইন্ধনেই জঙ্গীরা চলছে। কুয়েট ভিসি সকলকে সাবধান করে বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী যদি জঙ্গীবাদের পক্ষে থাকে তাহলে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

 

Post MIddle

সহকারী পরিচালক(ছাত্র কল্যাণ) মোঃ ওসমান গণি নাঈম এর সঞ্চালনায় মানববন্ধনকালীন সমাবেশে আরো বক্তৃতা করেন পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাহবুব আলম, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, পরিচালক(পওউ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, পরিচালক(ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া, রোকেয়া হলের প্রভোষ্ট সুহেলী সায়লা আহমদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জি এম শহিদুল আলম, সহকারী প্রকৌশলী হুসাইন মোঃ এরশাদ, বাংলাদেশ ছাত্রলীগ কুয়েট শাখার সভাপতি সাফায়াত হোসেন নয়ন, সাধারণ সম্পাদক আলী ইমতিয়াজ সোহান, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ইমরুল ইসলাম।

 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ ও বিভিন্ন হল, বিভাগ, এসোসিয়েশন ও সংগঠনের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন। মানববন্ধন ও আলোচনা শেষে অডিটরিয়াম সম্মুখে উপস্থিত সকলের অংশগ্রহনে গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচী পালিত হয়।

 

গত ১ জুলাই হলি আর্টিজান রেস্টুরেন্ট, গুলশান-এ জঙ্গি হামলা এবং পরবর্তীতে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের পাশে অনুরুপ ঘটনার প্রতিবাদে এবং ভবিষ্যতে কোন মহল যেন এ ধরনের দুঃখজনক, অনাকাঙ্খিত ও অনভিপ্রেত ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে না পারে সে বিষযে সকলের সচেতনতা ও দায়িত্বশীলতা বাড়ানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা অনুযায়ী দেশের সকল বিশ্ববিদ্যালয়ের মত কুয়েটে এ কর্মসূচী পালন করা হয়।##

পছন্দের আরো পোস্ট