১৮ আগস্ট এইচএসসির ফল প্রকাশ 

HSC1উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে ১৮ আগস্ট (বৃহস্পতিবার)। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সোমবার (০১ আগস্ট) বিকেলে  বলেছেন, ১৮ তারিখই দেশব্যাপী ফলাফল ঘোষণা করা হবে।

 

ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান মাহবুবুর রহমান এর আগে জানান, ১৬ থেকে ১৯ আগস্ট পর্যন্ত সময় পাঠিয়ে একটি নির্দিষ্ট তারিখের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছিল। সে ভিত্তিতেই দিনক্ষণ পেয়ে এই ফল প্রকাশ করা হচ্ছে।

 

Post MIddle

এ বছর মোট ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। যা গত বছরের চেয়ে ১ লাখ ৪৪ হাজার ৭৪৪ জন বেশি ছিল। এর মধ্যে ছাত্র ৬ লাখ ৫৪ হাজার ১১৪ জন এবং ছাত্রী ৫ লাখ ৬৪ হাজার ৫১৪ জন।

 

ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও দিনাজপুর এ ৮টি সাধারণ শিক্ষাবোর্ড থেকে ১০ লাখ ২০ হাজার ১০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

এছাড়া মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে ৯১ হাজার ৫৯১ জন, কারিগরি বোর্ড থেকে ১ লাখ ২ হাজার ১৩২ জন এবং ডিআইবিএস থেকে ৪ হাজার ৭৯৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাছাড়া বিদেশের ৭টি কেন্দ্র থেকে এবার ২৬২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে ছাত্র ১২৪ জন ও ছাত্রী ১৩৮ জন।

 

 

পছন্দের আরো পোস্ট