জঙ্গী হামলার প্রতিবাদে ইউজিসি’র মানবন্ধন

সম্প্রতি গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট ও শোলাকিয়ায় জঙ্গী হামলার প্রতিবাদে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর উদ্যোগে কমিশন চত্তরে সোমবার (১লা আগস্ট) এক মানবন্ধন কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি অফিসার্স অ্যাসোসিশেনের সভাপতি ও ইউজিসি’র অতিরিক্ত পরিচালক জনাব মোঃ কামাল হোসেন। মানবন্ধন কর্মসূচিতে ইউজিসি’র সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর শাহ্ নওয়াজ বলেন, বাংলাদেশ জঙ্গীবাদের স্থান নয়। এটি সকল ধর্মের মানুষের সহাবস্থানের একটি শান্তিপূর্ণ দেশ। কতিপয় বিপথগামী ব্যক্তি কর্তৃক দেশের ভাবমূর্তি কোনভাবেই বিনষ্ট হতে দেওয়া যায় না। তিনি প্রতিটি পরিবারকে তাঁদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য উদাত্ত আহবান জানান।

 

Post MIddle

তিনি বলেন জঙ্গীবাদ এখন শুধুমাত্র কোন বেসরকারি ও সরকারি বিশ্ববিদ্যালয়ের সমস্যা নয় এটি একটি জাতীয় সমস্যা। এ সমস্যা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। তিনি বলেন জঙ্গীবাদ তথা সন্ত্রাস দমনে ইউজিসি জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

 

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা গুলশান ও শোলাকিয়ায় জঙ্গী হামলার তীব্র নিন্দা জানান এবং হামলায় নির্মমভাবে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। তাঁরা আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ এখানে কোন ধরনের জঙ্গী তৎপরতা বা সন্ত্রাসী কর্মকান্ড চলতে দেওয়া হবে না।##

পছন্দের আরো পোস্ট