জঙ্গিবাদের বিরুদ্ধে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

The Honorable VC giving his valuable speechবিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা মোতাবেক আজ সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন ও র‌্যালী আয়োজন করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারী শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কের উভয়পাশে অবস্থান করেন। “দৃঢ়তায়, একতায় জঙ্গিবাদ রুখবোই” এই শ্লোগানে মানববন্ধনের পর একটি র‌্যালীও আয়োজন করা হয়।

 

মানববন্ধনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ সাদ আন্দালীব বলেন ঢাকার গুলশানের হলি আর্টিজান এবং কিশোরগঞ্জের শোলাকিয়ার ঘটনায় আমরা স্তম্ভিত। এ ঘটনাগুলো আমাদের জাতির জন্য আকস্মিক, অপ্রত্যাশিত এবং অত্যন্ত অপরিচিত অভিজ্ঞতা। এই জঙ্গি আক্রমণ আমাদের দেশের জন্য এক নতুন সঙ্কট সৃষ্টি করেছে যার মোকাবেলা আমাদেরকেই করতে হবে।

Rally against terrorism by BRAC University

Post MIddle

তিনি আরও বলেন বাংলাদেশ একটি শান্তিপ্রিয়, সহনশীল, গণতান্ত্রিক এবং ধর্মনিরপেক্ষ দেশ। বাংলাদেশকে জঙ্গি করে তোলার যেকোনো অপপ্রচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এককভাবে, প্রাতিষ্ঠানিকভাবে, সামাজিকভাবে এবং সামগ্রিকভাবে।

 

ব্র্যাক বিশ্ববিদ্যালয় এ ব্যাপারে সঙ্কল্পবদ্ধ যে এখানে সবসময়ই শান্তিপূর্ণ এবং নিরাপদ পরিবেশ বজায় থাকবে। ছাত্রছাত্রী, শিক্ষক সম্প্রদায়, ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও ট্রাস্টি বোর্ডের সকলে মিলে এ ব্যাপারে সচেষ্ট থাকতে হবে।

 

BRAC University arranges Human Chain

পছন্দের আরো পোস্ট