গুলশান হামলার এক মাস স্মরণে গণবিতে মানববন্ধন

human chain 2ঢাকার গুলশানে সংঘটিত জঙ্গি হামলার এক মাস স্মরণে গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এর যৌথ উদ্যোগে (১ আগস্ট )সোমবার মানববন্ধন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাভারে বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহযোগিতায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন বিভাগের কয়েক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষসহ  বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

 

 

Post MIddle

মানববন্ধন শেষে এক আলোচনা সভা স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আশরাফ-উল করিম খানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যানের মধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম, রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক লায়লা পারভীন বানু, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক মনসুর মুসা, দৈনিক প্রথম আলো পত্রিকার যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির, গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি মো: শামীম হোসেন বক্তব্য রাখেন।

 

 

অনুষ্ঠানে বক্তাগণ বলেন,  মুক্তিযুদ্ধের চেতনা ও প্রেরণায় একটি অসাম্প্রদায়িক চিন্তা থেকে গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত এবং শিক্ষার্থীরা দীর্ঘদিন যাবত তা লালন করে যাচ্ছে। যে বিশ্ববিদ্যালয়ে একটি কার্যকর ছাত্রসংসদ রয়েছে, নিয়মিত সাংস্কৃতিক ও ক্রীড়া কার্যক্রম চলে, বাঙালীর ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনা ও সেমিনার হয়, জাতীয় স্মৃতিসৌধে দেশ-সমাজ-জাতি ও নারীর প্রতি অঙ্গীকার ব্যক্ত করে শপথের মাধ্যমে ক্লাশ শুরু হয় সেই বিশ্ববিদ্যালয়ে কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ আশ্রয় নিতে পারে না। সভায় জঙ্গিবাদ রুখতে সবাইকে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলা হয় যে এধরনের বর্বরতা বাঙালীর সভ্যতার ইতিহাসে নজিরবিহীন এবং আমরা ঐক্যবদ্ধভাবে তা প্রত্যাখান করছি।

 

 

পছন্দের আরো পোস্ট