এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবিরোধী মানববন্ধন

সন্ত্রাস নয় শান্তি চাই, জঙ্গিবাদকে না বলুন, সোনার বাংলায়, জঙ্গিবাদের ঠাঁই নাই- এই স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক গণসচেতনতা তৈরীর লক্ষ্যে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্দ্যোগে সকাল ১১.০০ ঘটিকায় ক্যাম্পাসের সম্মুখে ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী র‌্যালীটি ক্যাম্পাস থেকে শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে ক্যাম্পাসের সামনে মানববন্ধনে মিলিত হয়।

 

সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সামাজিক ও পারিবারিক সচেতনতার লক্ষ্যে আয়োজিত র‌্যালী ও মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর এ.বি.এম রাশেদুল হাসান এর পক্ষে লিখিত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মোঃ মকবুল হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্য অনুষদের প্রফেসর ড. মোঃ গোলাম কিবরিয়া, এক্সিম ব্যাংকের ভাইস-প্রেসিডেন্ট ও বোর্ড অব ট্রাস্টিজের প্রতিনিধি মোঃ ওসমান আলী মিয়া এবং সহকারি অধ্যাপক ড. আলতাফ-উন-নাহার।

 

বক্তারা বলেন বাংলাদেশ বিশ্বের বুকে একটি শান্তিপ্রিয় ও অসম্প্রদায়িক দেশ, ৩০ লক্ষ শহীদের আত্মদানে আমরা আমাদের মাতৃভূমিকে পেয়েছি। এদেশের শান্তি ও শৃঙ্খলা রক্ষা করা আমাদের প্রত্যেকের পবিত্র দায়িত্ব। সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমস্বরে না বলে মনেপ্রাণে ঘৃণা করতে আহ্বান জানিয়ে বলেন আমাদের স্বপ্নের বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন ঠাঁই নেই। বর্তমান সময়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা হিসেবে চিহ্নিত হয়েছে। জঙ্গিবাদ স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু। মানবতার শত্রু এ জঙ্গিবাদকে নির্মূল করা আমাদের প্রত্যেকের পবিত্র দায়িত্ব ।

 

ইসলাম একটি শান্তির ধর্ম। ইসলামে কোথাও সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। জঙ্গিবাদ নির্মূল করার জন্য আমরা সামাজিক জাগরণের মাধ্যমে সম্মিলিত প্রচেষ্টায় একত্রিত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে রুখে দিতে কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরকে সবাত্মকভাবে সচেতন থাকতে হবে যেন আশেপাশে কোন জঙ্গি মনোবৃত্তির মানুষ সৃষ্টি হতে না পারে। আমরা সবাই একসাথে বলি সন্ত্রাস ও জঙ্গিবাদ নিপাত যাক। ##

পছন্দের আরো পোস্ট