ইস্ট ওয়েস্টে জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জঙ্গীবাদ বিরোধী এক বিশাল মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত আফতাব নগরের প্রধান সড়কে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষাথীর্, শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। এ মানব বন্ধনে শিক্ষার্থীরা জঙ্গিবাদ বিরোধী নানান শ্লোগান সম্বলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করে। এছাড়া মানব বন্ধন থেকে গুলশানের হলি আর্টিজান বেকারি এবং শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে জঙ্গিবাদি হামলায় নিহতের পরিবার পরিজনদের প্রতিও সমবেদনা প্রকাশ করা হয়।

 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, কোষাধ্যক্ষ এ জেড এম শফিকুল আলম সহ বিভিন্ন অনুষদের ডীনগণ, বিভিন্ন বিভাগের চেয়ারপার্সনগণ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রারও এই মানব বন্ধনে যোগ দেন।

 

এ সময় ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, বাংলাদেশ সব-সময়ই অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিত। কিছু বিপথগামী জঙ্গির কারনে বাংলাদেশের সেই সুনাম ক্ষুন্ন হতে দেয়া যাবে না। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সর্বাত্মক প্রতিরোধের মাধ্যমে বাংলাদেশ থেকে জঙ্গিবাদ র্নিমূল করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

 

উপাচার্য অধ্যাপক এম এম শহিদুল হাসান বলেন, আজ আমরা বাংলাদেশসহ সারা পৃথিবীর জঙ্গিবাদি র্কমকান্ডের বিরুদ্ধে সমবেত হয়েছি। তাঁর মতে মনুষ্যত্ববোধ থাকলে কোন মানুষ কোনদিন জঙ্গি বা সন্ত্রাসি হতে পারে না। ##

পছন্দের আরো পোস্ট