জঙ্গিবাদের বিরুদ্ধে আহলেহাদীস ছাত্রসমাজের মানববন্ধন

ইসলাম শান্তিবাদী ধর্ম। তাই ইসলাম কখনোই কোন সন্ত্রাস, নৈরাজ্য, উগ্রবাদ, চরমপন্থা ও জঙ্গিবাদী কার্যক্রমকে সমর্থন করে না। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আহলেহাদীস জামা‘আত ও বাংলাদেশ আহলেহাদীস ছাত্রসমাজ-এর যৌথ উদ্যোগে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

 

জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে অংশগ্রহণ করেন বাংলাদেশ আহলেহাদীস জামা‘আত-এর আমীর শাইখ আব্দুস সামাদ সালাফী, নায়েবে আমীর ড. মুহাম্মাদ মুসলেহ উদ্দিন, সেক্রেটারী জেনারেল শাইখ এস এম আব্দুল লতীফ, সহ-সাধারণ সম্পাদক হাফিয মুহাম্মাদ আব্দুস সামাদ মাদানী, সাংগঠনিক সম্পাদক শাইখ মুফতী মুহাম্মদ মনিরুদ্দীন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা গোলাম আযম, বিশিষ্ট আলেমে দীন শাইখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম, বাংলাদেশ আহলেহাদীস ছাত্রসমাজ-এর সাধারণ সম্পাদক শাহাদাৎ হুসাইন খান ফয়সাল, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদ বিন তুফাজ্জল হক, ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক জুবায়ের আহমাদসহ উভয় সংগঠনের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ, কর্মী-সমর্থকগণ এবং সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলিম জনতা। মানববন্ধনে বক্তাগণ গুলশানের হলি আর্টিজন বেকারীতে সন্ত্রাসী হামলা, শোলকিয়া ঈদগাহে সন্ত্রাসী হামলাসহ দেশ-বিদেশে সংঘটিত সকল সন্ত্রাসী হামলার নিন্দা জানান এবং এসব হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

 

Post MIddle

বক্তাগণ দেশের এ সংকটকালে রাজনৈতিক ও সামাজিক ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। সংগঠনের আমীর শাইখ আব্দুস সামাদ সালাফী বলেন, কোন কোন মহল উদ্দেশ্যমূলকভবে এসব সন্ত্রাসী হামলার সাথে ওহাবী, সালাফী, আহলেহাদীস, সাউদিআরব ও কওমী মাদরাসার ছাত্র-শিক্ষকদেরকে জড়ানোর অপচেষ্টা করছে। অথচ এদেশের আহলেহাদীস-সালাফীরা এবং কওমী মাদরাসার ছাত্র-শিক্ষকগণ কখনই এসব ইসলাম বিরোধী কর্মকা-ের সাথে জড়িত নন বরং তারা দেশের সামাজিক নিরাপত্তা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বদ্ধপরিকর। তিনি আরো বলেন, সাউদি আরবকে সন্ত্রাসবাদের সাথে জড়িয়ে উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে বাংলাদেশের সাথে তাদের বন্ধুপ্রতীম সম্পর্ককে হুমকির মুখে ফেলা হচ্ছে, যা বাংলাদেশের সমাজ ও অর্থনীতির জন্য ক্ষতির কারণ হতে পারে। ড. মুহাম্মাদ মুসলেহ উদ্দিন জঙ্গি দমনে সরকারের ভূমিকার জন্য তাদেরকে ধন্যবাদ জানান। তিনি আহলেহাদীস-সালাফীদের সম্পর্কে ইসলামিক ফাউন্ডেশনের কোন কোন দায়িত্বশীলের অজ্ঞতাপ্রসূত ও উদ্ধেশ্যমূলক বক্তব্যের নিন্দা জানান এবং তাদেরকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।

 

সেক্রেটারী জেনারেল শাইখ এস এম আব্দুল লতীফ বলেন, এ দেশে বসবাসরত প্রায় সাড়ে তিনকোটি আহলেহাদীস কখনই জঙ্গিবাদের সাথে জড়িত নয়। তাই উদ্দেশ্যমূলকভবে জঙ্গিবাদের সাথে আহলেহাদীসদের জড়িয়ে কোন সংবাদ প্রচার না করার জন্য তিনি মিডিয়ার প্রতি অনুরোধ জানান। আহলেহাদীস ছাত্রসমাজের সাধারণ সম্পাদক শাহাদাৎ হুসাইন খান ফয়সাল দেশের ছাত্র ও তরুণসমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ ইসলাম, সমাজ ও রাষ্ট্রবিরোধী কোন কার্যক্রমে না জড়িয়ে তা সাধ্যানুযায়ী তা প্রতিরোধ করার এবং পড়াশুনায় ও দেশ গড়ায় আত্মনিয়োগ করার জন্য আহ্বান জানান।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট