জাবি প্রত্নতত্ত্ব বিভাগের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের পূর্ব ঘোষিত ঈদ মিলনমেলা-২০১৬ বেশ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপি বর্তমান এবং সাবেক শিক্ষার্থীদের আনাগোনায় মুখর হয়ে উঠেছিল নতুন কলা ভবনের তৃতীয় তলা। দীর্ঘ দিন পর বন্ধুদের দেখা পেয়ে প্রাণ ফিরে পায় প্রত্নতত্ত্বের সকল ব্যাচের শিক্ষার্থীরা।

 

সিনিয়র আর জুনিয়রদের মধ্যে পরিচয় পর্ব, কুশল বিনিময়, চা-চক্র, উম্মুক্ত আড্ডা, স্মৃতিচারণ আর দুপুরের খাবার একসাথে গ্রহণ প্রভৃতি নানান আকর্ষণীয় পর্বের মাধ্যমে জমজমাট হয়ে ওঠে মিলনমেলা।

 

দুপুরের খাবার গ্রহনের পর সামনে এভাবে একসাথে আর কিভাবে বসা যায় তার জন্য অনুষ্ঠিত হয় উম্মুক্ত মতামত পর্ব। বিভাগের ২৫ বছর পূর্তি পালন করা এবং দ্রুত বিভাগীয় পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের জন্য সর্বসম্মতিক্রমে একটি প্রাথমিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

 

Post MIddle

সবাই মিলে ঘোরাঘুরি আর একসাথে ছবি তুলতে ভুল করেনি কেউ। এভাবে একটি দিনের উৎসব মুখর মিলনমেলা যেন সবাইকে ভুলিয়ে দিয়েছিল কে সিনিয়র আর কে জুনিয়র। এত আন্তরিকতাপূর্ণ একটা পরিবেশ বিরাজ করেছিল সবার মাঝে।

 

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের যাত্রা শুরু হয় ১৯৯০ সালে। বর্তমান বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া বলেন, ‘‘এমন আয়োজন হলে খুব ভাল লাগে। সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরা এভাবে মিলিত হওয়া সত্যিই অন্যরকম আনন্দের বিষয়। আর আমিও তো এই বিভাগেরই শিক্ষার্থী।’’

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিভাগের শিক্ষক অধ্যাপক ড. স্বাধীন সেন, সহকারী অধ্যাপক কামরুন নেছা খন্দকার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক সাদেকুজ্জামান তনু, বাংলাদেশ সরকারের যুগ্মসচিব আহসান কিবরিয়া, বেসরকারি সংস্থা অ্যাকশান এইডের উচ্চ পর্যায়ের কর্মকর্তা নাজমুল আহসান মিরাজসহ আরও অনেক গণ্যমান্য প্রত্নতত্ত্ব বিভাগের সাবেক শিক্ষার্থী।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট