স্বাধীনতা শিক্ষক পরিষদের মাদ্রাসা ইউনিট চালু

মাদ্রাসার কর্মরত মুক্তিযুদ্ধের পক্ষের সকল শিক্ষকদের স্বাধীনতা শিক্ষক পরিষদের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহবান জানানো হয়। সম্মেলনে অভিযোগ করা হয় স্বাধীনতা বিরোধী একটি মহল মাদ্রাসা বোর্ড ও নব প্রতিষ্ঠিত ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অপতৎপরতা লিপ্ত রয়েছে এ বিরুদ্ধে সকলকে সজাগ থাকার জন্য আহবান জানানো হয়। বক্তারা সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য আলেম ও ওলামাগনের প্রতি আহবান জানান।

 

সংবাদ সম্মেলনে মাদ্রাসার বিভিন্ন দাবী দাওয়া সম্বলিত নয় দফা দাবী উপস্থাপন করা হয়। দাবী সমূহের মধ্যে রয়েছে, মাদ্রাসা শিক্ষাকে আধুনিক ও বিজ্ঞানভিত্তিক ও যুগোপযুগি করার লক্ষ্যে মাদ্রাসার কোর্স কারিকুলাম ঢেলে সাজানো, স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা সমূহ জাতীয়করণ, প্রতিটি উপজেলা ১ টি করে মাদ্রাসা এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত মাদ্রাসা সমূহ জাতীয়করণ, এফিয়েশনভূক্ত সকল মাদ্রাসা সমূহ এমপিও ভূক্তকরণ, প্রতিটি মাদ্রাসায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগিত পরিবেশনের সরকারী সিদ্ধান্ত বাস্তবায়ন, মাদ্রাসা সমূহে বিষয় ভিত্তিক শিক্ষক নিয়োগ ও আইসিটি শিক্ষকদের এমপিও ভুক্তকরণ, মাদ্রাসা বোর্ড ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের পক্ষের কর্মকর্তা নিয়োগ এবং সংস্থা দুইটির বিভিন্ন কমিটিতে মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের নিয়োগ, সহকারী মৌলভীদের সহকারী শিক্ষকদের অনুরূপ স্কেল প্রদান এবং দাখিল ও আলিম মাদ্রাসায় সহকারী লাইব্রেরীয়ান পদ সৃষ্টি।

 

Post MIddle

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী ও লিখিত বক্তব্য পাঠ করেন স্বাশিপ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু । মাওলানা আবু নাঈম মোস্তাফিজুর রহমান কে আহবায়ক, মাওলানা কাজী জহিরুল ইসলামকে সদস্য সচিব, মাওলানা খ,ম শাহাদাৎ হোসাইন এবং মাওলানা মোঃ মাহবুবুর রহমান কে যুগ্ম-আহবায়ক করে স্বাধীনতা শিক্ষক পরিষদ মাদ্রাসা ইউনিটের ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

 

এ সময় সারাদেশ থেবে বিপুল সংখ্যক মাদ্রাসা শিক্ষক উপস্থিত ছিলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, প্রফেসর সাজিদুল ইসলাম, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, ওবায়দুল হক, মোঃ আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মহিউদ্দিন আহমেদ, মাওলানা সাইদুর রহমান প্রমুখ।

 

সংবাদ সম্মেলন শেষে প্রধান অতিথি প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী উপস্থিত মাদ্রাসা শিক্ষকবৃন্দকে নিয়ে জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য শপথ বাক্য পাঠ করান।##

পছন্দের আরো পোস্ট