স্টেট ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ বিষয়ে সেমিনার

পরিবার থেকে ধর্মীয় অনুশাসন চর্চার মাধ্যমেই জঙ্গিবাদ প্রতিহত করা সম্ভব। কারণ ধর্মের অপব্যাখ্যা করে তরুণদের প্রতারিত করা হচ্ছে। স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)’র জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের মিডিয়া ল্যাব উদ্বোধনী, জঙ্গিবাদ, তথ্য অধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. গোলাম রহমান এসব কথা বলেন।

 

শনিবার (৩০ জুলাই) রাজধানীর কলাবাগানের বিজয় ক্যাম্পাসে এসইউবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার গনি চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর এ ওয়াই এম একরাম উদ-দৌলা, জেসিএমএস বিভাগের উপদেষ্টা প্রফেসর রোবায়েত ফেরদৌস, আর্কিটেকচার বিভাগের প্রধান অ্যাসিস্টেন্ট প্রফেসর সাজ্জদ উর রশিদ, জেসিএমএস বিভাগের সমন্বয়ক অ্যাসিস্টেন্ট প্রফেসর সজীব সরকার, বিজনেস বিভাগের প্রধান মেজর জেনারেল (অব.) কামরুজ্জামান, অ্যাসিস্টেন্ট প্রফেসর নিপা সাহা, জেসিএমএস বিভাগের সিনিয়র লেকচারার কাজী আনিস, লেকচারার শেখ জিনাত শারমিন, ফিরোজ জামান চৌধুরী, মাসুম বিল্লাহ, মেহনাজ হক রকি, এস এম আকাশ, রিফাত সুলতানা, নাসরিন সুলতানা প্রমুখ।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসইউবির বোর্ড অব ট্রাস্টির প্রেসিডেন্ট ডা. এ এম শামীম, ভাইস প্রেসিডেন্ট ডা. মো. মাহবুবুর রহমান, এসইউবি’র উপদেষ্টা প্রফেসর ড. এস এম এ ফায়েজ, স্কুল অব বিজনেস অ্যান্ড সোস্যাল সায়েন্স এর উপদেষ্টা প্রফেসর ড. আশরাফুল ইসলাম চৌধুরী।

 

Post MIddle

প্রধান তথ্য কমিশনার বলেন, আমাদের জানার আগ্রহ কমে যাওয়ার ফলেই মূল্যবোধ কমে যাচ্ছে। আংশিক সত্য দিয়ে সত্যকে প্রতিষ্ঠিত করা যায় না। এ ক্ষেত্রে পরিবারকে সচেতন হতে হবে।তিনি আরো বলেন, বাঙালি আবেগপ্রবণ জাতি হলেও সচেতন। বাংলার মাটিতে জঙ্গিবাদ ঠাই পাবে না। গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীল ভূমিকাও পালন করতে হবে।

 

জেসিএমএস বিভাগের উপদেষ্টা প্রফেসর রোবায়েত ফেরদৌস বলেন, বর্তমান প্রজন্মের গণমাধ্যমগুলোতে যে সব তথ্য-প্রযুক্তি ব্যবহার করা হয় সেগুলোর সমন্বয়ে গড়ে তোলা হয়েছে এই বিভাগের মিডিয়া ল্যাব। এতে সর্বাধুনিক সরঞ্জাম রয়েছে।

 

তিনি বলেন, এই ল্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা সংবাদপত্র, অনলাইন মাধ্যম, রেডিও, টেলিভিশনসহ ফটোগ্রাফি, ফটোসাংবাদিকতা, বিজ্ঞাপন ও চলচ্চিত্রশিল্পে কাজের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে। ফলে এই বিভাগ থেকে যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত ও কর্মদক্ষ সংবাদকর্মী নির্মাণ করা এখন সহজতর হবে।##

পছন্দের আরো পোস্ট