জাবির লোক প্রশাসন বিভাগে শুরু হচ্ছে সাপ্তাহিক কোর্স

JU-pixসাপ্তাহিক কোর্স ‘হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট এন্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস্’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) লোক প্রশাসন বিভাগে চালু হচ্ছে।বৃহস্পতিবার (২৮ জুলাই) লোক প্রশাসন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান এ তথ্য জানান।তিনি বলেন, বাংলাদেশে এই কোর্সটি নতুন। শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক-মালিক সম্পর্ক কি হওয়া বাঞ্ছনীয় তা লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা খুব ভাল ভাবে জানে। তাই এই কোর্স এ সম্পর্ক বৃদ্ধিতে আরো সহয়ক ভূমিকা পালন করবে। শিল্পায়তন প্রতিষ্ঠান গুলোতে মানবসম্পদ উন্নয়ন ভিত্তিক ডিগ্রির দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা আশা করি এই কোর্সের শিক্ষার্থীরা এ সব ক্ষেত্রে বেশি সুযোগ সুবিধা পাবে।

 

Post MIddle

তিনি জানান, গত ২০ জুলাই থেকে এই কোর্সের ভর্তির আবেদন ফরম ছাড়া হয়েছে, আবেদনের শেষ তারিখ ১০ আগস্ট ।আগামী ১২ আগস্ট (শুক্রবার) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ৮০ নম্বারের লিখিত ও নৈব্যত্তিক এবং ২০ নাম্বারের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।লিখিত ও নৈব্যত্তিক ৮০ নম্বারের মধ্যে রয়েছে সাধারণ জ্ঞানে-৩০, ইংরেজিতে-৩০, আইকিউ-১০ এবং গণিতে ১০ নম্বর।

 

এক বছরের এ কোর্সে ৩টি সেমিস্টার ও ১২টি কোর্স রয়েছে। প্রতি সেমিস্টারে ৪টি করে কোর্স থাকবে। ১ বছরের এ কোর্স শেষ করতে ১ লক্ষ ১০ হাজার টাকা খরচ হবে।প্রতি সপ্তাহে শুক্রবার ও শনিবার দুদিন ক্লাস অনুষ্ঠিত হবে।

 

 

পছন্দের আরো পোস্ট