সাদার্নে ‘বিগ ডাটা ফর ফিউচার অপরচুনিটিজ’ সেমিনার

Seminar on big dataসাদার্ন ইউনিভার্সিটিতে ‘বিগ ডাটা ফর ফিউচার অপরচুনিটিজ’ বিষয়ক সেমিনার সম্প্রতি ইউনিভার্সিটি হল রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। কম্পিউটার সাইন্স বিভাগের উদ্যোগে আয়োজিত সেমিনারে বিগ ডাটা বিষয়ে মূল বক্তব্যে উপস্থাপন করেন ইউএসএ লিঙ্কডইন কর্পোরেশনের ডাটা সাইন্টিস্ট ড. বদরুল মুনির সরওয়ার।

 

আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) ড. ইসরাত জাহান, কম্পিউটার সাইন্স বিভাগের কো-অর্ডিনেটর ও সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম এবং বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, প্রযুক্তিকে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে। কম্পিউটারে বসে অযথা সময় নষ্ট করা মানে প্রযুক্তি ব্যবহার নয় বরং নতুন নতুন তথ্য উপাত্তার বিষয়ে ধারণা নিয়ে নিজের ক্যারিয়ারকে সমৃদ্ধ করে দেশকে এগিয়ে নেওয়ায় হচ্ছে প্রযুক্তির উন্নয়ন।

 

তবে ইন্টারনেটসহ প্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনের নেতিবাচক প্রভাব থেকে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় আমাদের সচেতন হতে হবে। আমার বিশ্বাস সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা কম্পিউটার জ্ঞানকে দেশ ও মানুষের কল্যাণে প্রয়োগ করবে।

 

 

পছন্দের আরো পোস্ট