গণ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি শিক্ষা বিষয়ে সেমিনার

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা আরও সুদৃঢ় করার লক্ষ্যে বুধবার (২৭ জুলাই) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের “ল্যাংগুয়েজ ক্লাবের” আয়োজিত “ইংলিশ ফর লাইফ” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

 

ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ও লেঙ্গুয়েজ ক্লাবের সভাপতি ড.গোলাম মোহাম্মদের সভাপতিত্বে দূপুরে ফার্মেসী বিভাগের ২১০ নং হলরুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে মুল বক্তা হিসেবে ফার্মেসী বিভাগের সিনিয়র প্রভাষক সামিউল হক অতনু বক্তব্য প্রদান করেন।

 

Post MIddle

তিনি বলেন- বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় সমূর্ণরুপে দক্ষ হতে হবে। এ সময় সহজভাবে ইংরেজী ভাষা চর্চার পদ্ধতি ও এ ভাষায় ভীতি দূর করার লক্ষ্যে প্রয়োজনীয় তত্ত্ব উপস্থাপন করেন এবং কর্মজীবনে ইংরেজী ভাষার দক্ষতা নিয়ে বিশদ আলোচনা করেন।

 

অনুষ্ঠানে ফার্মেসী বিভাগের বিভাগীয়সহ অন্যান্য শিক্ষকগণ এবং প্রায় দুই শতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিল। অনুষ্ঠান শেষে সামিউল হক অতনুকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

 

সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন আগামী এক সপ্তাহ নতুন সদস্যদের নিবন্ধন করা হবে এবং শিঘ্রই লেঙ্গুয়েজ ক্লাবের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে। ##

পছন্দের আরো পোস্ট