ইউজিসিতে কোয়ালিটি এসিউরেন্স অভিজ্ঞতা বিনিময়

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের পরিচালক ও অতিরিক্ত পরিচালকগণ মালয়েশিয়া, ভারত ও থাইল্যান্ড-এ কোয়ালিটি এসিউরেন্সের বিভিন্ন বিষয়ের ওপরে প্রশিক্ষণ গ্রহণ করেন। বুধবার (২৭ জুলাই) তারিখ কোয়ালিটি এসিউরেন্স-এর উপর প্রশিক্ষণার্থীদের বিদেশী প্রশিক্ষণ সংক্রান্ত অভিজ্ঞতা বিনিময় শীর্ষক এক কর্মশালা ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কোয়ালিটি এসিউরেন্স ইউনিটের প্রধান প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. গৌরঙ্গ চন্দ্র মোহন্ত, এন.ডিসি।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, উচ্চশিক্ষা পর্যায়ে শিক্ষার গুণগত মান্নোয়নে এবং উৎকর্ষতা সাধনে ইউজিসি বিশ্ববিদ্যালয়সমূহে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল প্রতিষ্ঠার মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান দাপ্তরিক কর্মকান্ডে প্রয়োগের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখতে আহবান জানান।

 

Post MIddle

প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য দেশের ব্যাপক জনগোষ্ঠীকে আধুনিক জ্ঞান ও দক্ষতায় গড়ে তুলতে হবে।

 

প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা কোয়ালিটি এসিউরেন্স সংক্রান্ত প্রশিক্ষণকে গুরুত্বপূর্ণ এবং চমৎকার উল্লেখ করে বলেন যে, শিক্ষার গুণগতমান উন্নয়ন এবং উৎকর্ষতা সাধনে এ প্রশিক্ষণের কোন বিকল্প নেই। পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য প্রশিক্ষণ খুবই জরুরি বলে তাঁরা মনে করেন।

 

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের পরিচালক ও অতিরিক্ত পরিচালকগণ, ইউজিসি এবং উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।##

পছন্দের আরো পোস্ট