খুবির ফার্মেসি ডিসিপ্লিনের কারিকুলা উন্নয়ন কর্মশালা

Khulna university photo-খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনের উদ্যোগে আজ (২৫ জুলাই ২০১৬) সোমবার সকাল ১১ টায় জীববিজ্ঞান স্কুলের সম্মেলন কক্ষে কারিকুলা উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। ফার্মেসি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধনীপর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

 

তিনি বলেন, শিক্ষার গুণগতমান বিশ্বমানে উন্নীত করতে হলে বিষয়ভিত্তিক সিলেবাস ও কারিকুলার মান উন্নয়ন করতে হবে। তবে সেই কোর্স-কারিকুলা যেন শিক্ষার্থীর বিড়ম্বনার কারণ না হয়, শিক্ষাদানের মূল উদ্দেশ্য হোক আদর্শ মানুষ গড়ার। তিনি বলেন বিশ্বমান অনুযায়ী আমাদের শিক্ষার প্রায় সবস্তরে পাঠ্যক্রম ও কারিকুলায় অনেক অসঙ্গতি রয়েছে। ৬ষ্ঠ শ্রেণির একজন শিক্ষার্থীকে ১৩টি বিষয় পড়তে হয়, প্রত্যেক বিষয়ের কোর্সকন্টেন্ট অনেক বেশি যা তার পক্ষে আত্বস্ত করা খুবই কঠিন। তারা যেন কোর্সের ভারে ন্যুইয়ে না পড়ে।

 

Post MIddle

তিনি আরও বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগতমান বিশ্বমানে উন্নীত করতে নানামুখি উদ্যোগ ও কার্যক্রম শুরু হয়েছে। কারিকুলা উন্নয়ন সংক্রান্ত বিষয়ে এ কর্মশালা তারই ফলশ্রুতি। তিনি ফার্মেসি ডিসিপ্লিনকে অতীব গুরুত্বপূর্ণ একটি বিষয় হিসেবে এ ডিসিপ্লিনে সংশ্লিষ্ট ডিসিপ্লিনগুলোর মধ্যে আগে কর্মশালা করায় ধন্যবাদ জানান এবং তাদের সাফল্য কামনা করেন।

 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। এ সময় জীববিজ্ঞান স্কুলের সকল ডিসিপ্লিন প্রধানগণ ও ফার্মেসি ডিসিপ্লিনের সকল শিক্ষকগণ এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার ও অন্যান্য বিষয়ভিত্তিক বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট