ঢাবিতে শিক্ষার গুণগত মান যাচাই বিষয়ে কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে “Orientation University of Dhaka to Self Assessment Program” শীর্ষক দিনব্যাপী কর্মশালা রবিবার (২৪ জুলাই) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন।

 

আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ড. শেখ শামীমুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো: রহমত উল্লাহ স্বাগত বক্তব্য দেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মাহবুব আহসান খান।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে শ্রেষ্ঠত্বের কালচার গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, বিশ্বমানের গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। আত্মপর্যালোচনার মাধ্যমে সর্বোচ্চ মানের পেশাগত দক্ষতা অর্জনে সদা সচেষ্ট থাকার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

 

উপাচার্য বলেন, মানবিক মূল্যবোধের অভাবে বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কিছু বিপথগামী শিক্ষার্থী হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ছে। এ ধরণের গ্র্যাজুয়েট দেশের কোন কাজে আসবে না উল্লেখ করে তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের মধ্যে মানবিক মূল্যবোধ জাগ্রত করতে শিক্ষকদের দায়িত্ব নিতে হবে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শতাধিক শিক্ষক এই কর্মশালায় অংশগ্রহণ করেন।##

পছন্দের আরো পোস্ট