ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলছে ‘চলচ্চিত্র কর্মশালা ২০১৬’

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ৬ষ্ঠ ‘চলচ্চিত্র কর্মশালা ২০১৬’। আজ শুক্রবার এই কর্মশালার দ্বিতীয় দিন। আগামী মাসের ৫ আগস্ট পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

 

আজ শুক্রবার, লেখক ও চলচ্চিত্র পরিচালক জাহিদুর রহমান অঞ্জনের নির্দেশনায় বিকাল ৩.৩০ থেকে সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে চলচ্চিত্র কর্মশালার দ্বিতীয় দিনের কর্মসূচী। কর্মশালার পরবর্তী দিনগুলিতে নির্দেশনা দেওয়ার জন্য আরো থাকছেন শিল্প নির্দেশক উত্তম গুহ, শিল্প ও চলচ্চিত্র সমালোচক অধ্যাপক মইনুদ্দীন খালেদ, নেহাল কুয়ারেশী, সামির আহমেদ এবং রিপন নাথ।

 

বুধবার চলচ্চিত্র নির্মাণ কর্মশালার প্রথম দিনে নির্দেশনা দেবার জন্য উপস্থিত ছিলেন দেশের বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক গিয়াসউদ্দীন সেলিম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের কনফারেন্স কক্ষে বিকাল ৩.৩০ থেকে সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয় এই কর্মশালার প্রথম দিনের কর্মসূচি।

 

Post MIddle

এই কর্মশালার আয়োজনের মধ্যে থাকছে চিত্রনাট্য রচনা, এডিটিং, ক্যামেরা ও আর্ট ডিরেকশন, ব্যাকগ্রাউন্ড স্কোর ও সাউন্ড ডিজাইনিং সহ চলচ্চিত্র সংক্রান্ত নানা বিষয়। অংশগ্রহণকারীদের প্রত্যেককে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

 

আগামী ৬ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

৬ষ্ঠ চলচ্চিত্র কর্মশালা ২০১৬ তে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে কালার্স এফএম ১০১.৬। কর্মশালা শেষে ২ জন অংশগ্রহণকারী পাচ্ছেন কালার্স এফএমে ১৫ দিনের ইন্টার্নশিপের সুযোগ। এছাড়াও সেরা নারী প্রতিযোগী হিসেবে আরো একজন বিশেষ সুবিধা পাবেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট