তিতুমীর কলেজে নতুন ভবনের নির্মাণ কাজ উদ্বোধন

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের চলাফেরা ও আচার-আচরণের প্রতি লক্ষ্য রাখার জন্য শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার ঢাকার মহাখালীতে সরকারি তিতুমীর কলেজে দু’টি নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

 

কলেজ অধ্যক্ষ প্রফেসর আবু হায়দার আহমেদ নাছেরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশীদ এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা বক্তৃতা করেন।

 

মন্ত্রী বলেন, গুলশান হোটেল ও শোলাকিয়ায় ঈদের জামাতে নৃশংস সন্ত্রাসী হামলার ঘটনায় দেখা যায়, কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হঠাৎ নিখোঁজ হয়ে পরবর্তীতে নাশকতামূলক কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। এ ধরণের ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার আশঙ্কা রয়েছে এমন শিক্ষার্থীদের সনাক্ত করতে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের প্রতি সম্প্রতি নির্দেশনা জারি করা হয়েছে।

 

Post MIddle

তিনি ৫৫ হাজার শিক্ষার্থী নিয়ে দেশের সর্ববৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি তিতুমীর কলেজে প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তুলতে ২৫ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে একাডেমিক কাম এক্সামিনেশন হল ভবন, বিজ্ঞান ভবন, দু’টি হোস্টেল এবং কম্পিউটার ল্যাব নির্মাণ।

 

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী একাডেমিক কাম এক্সামিনেশন হল ভবন ও বিজ্ঞান ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট