নারীর ক্ষমতায়নে জাবিতে উইমেন্স ইনোভেশন ক্যাম্প

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নারীর ক্ষমতায়ন, সম-অধিকার ও সুযোগ সম্পর্কিত ‘উইমেন্স ইনোভেশন ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২০জুলাই) দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন একসেস টু ইনফরমেশন (এটুআই) এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

 

Post MIddle

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে থেকেই নারীর সামাজিক অবস্থান পরিবর্তনে বেসরকারী এনজিও গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সরকারের পক্ষ থেকেও নারীর অগ্রযাত্রায় নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নারীর ক্ষমতায়নে ব্যক্তি, প্রতিষ্ঠান এবং রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতার পাশাপাশি প্রয়োজন নারী-পুরুষের পারস্পরিক সহযোগিতা। ‘উইমেন্স ইনোভেশন ক্যাম্প’ তথ্য ও প্রযুক্তি বিষয়ে নারী সমাজকে অধিকতর সচেতন করে তুলতে পারে বলে তিনি আশা ব্যক্ত করেন।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার।

 

মূল বক্তব্য উপস্থাপন করেন এটুআই-এর অনুষ্ঠান সমন্বয়কারী শাকিলা রহমান। এ ক্যাম্পে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ##

পছন্দের আরো পোস্ট