ঢাবিতে আইকিউএসি’র স্থায়ী কার্যালয় উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধে জাগ্রত হওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন। সোমবার (১৮ জুলাই) উচ্চতর মানবিক ও সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনে স্থাপিত ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর স্থায়ী কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ গুরুত্বারোপ করেন।

 

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. শেখ শামীমুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এসময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো: ইউসুফ আলী মোল্লাসহ ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন অনুষদের ডিন এবং আইকিউএসি’র অতিরিক্ত পরিচালকগণ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে চিকিৎসক, প্রকৌশলী, হিসাবরক্ষক, সম্প্রচার কর্মীসহ পেশাদার স্নাতক তৈরি হচ্ছে। কিন্তু কিছু কিছু স্নাতকের মধ্যে মানবিক মূল্যবোধের উন্মেষ ঘটছে না। এ কারণেই তারা হত্যা, সন্ত্রাস, জঙ্গিবাদসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নব-প্রতিষ্ঠিত ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) শিক্ষার গুণগত মান নিশ্চিত করার পাশাপাশি মানুষের মানবিক মূল্যবোধ উন্নয়নেও কাজ করবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। ##

পছন্দের আরো পোস্ট