ডিআইইউ’তে সেলফ অ্যাসেসমেন্ট কর্মশালা

ঢাকা ইনটারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)’র গ্রিন রোড ক্যাম্পাসের ড. এম আই পাটোয়ারী মিলনায়তনে সেলফ এ্যাসেসমেন্ট শীর্ষক এক কর্মশালা শনিবার (১৬ জুলাই) অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে ইইটিই, ব্যবসায় শিক্ষা, সামাজিক বিজ্ঞান ও ফার্মাসি বিভাগের শিক্ষকমণ্ডলী অংশগ্রহণ করেন।

 

আইকিউএসি’র পরিচালক ও কোয়ালিটি এ্যাসুরেন্স এক্সপার্ট ড. সেরাজুল ইসলাম প্রধান এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক ও সমন্বয়ক এবং আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ও কোয়ালিটি এ্যাসুরেন্স বিশেষজ্ঞ রাইসুল ইসলাম সৌরভ রিসোর্স পার্সন হিসেবে কর্মশালায় বক্তব্য উপস্থাপন করেন। অনুষ্ঠানের ডিআইইউ’র চারটি বিভাগের পঞ্চাশের অধিক শিক্ষকমণ্ডলী অংশগ্রহণ করেন।

 

Post MIddle

কর্মশালায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মইনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং আইকিউএসি’র পরিচালক ড. সেরাজুল ইসলাম প্রধান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক আব্দুল কুদ্দুস, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শওকত আরা হোসেন এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এটিএম মাহবুবুর রহমান সরকার উপস্থিত ছিলেন।

 

ড. সেরাজুল ইসলাম প্রধান শিক্ষা-শিক্ষণ পদ্ধতি, লেসন প্লান, সৃজনশীল প্রশ্ন, এস এ কার্যক্রম, এস এ রিপোর্ট লিখন প্রভৃতি বিষয়ে আলোকপাত করেন এবং রাইসুল ইসলাম সৌরভ ব্লুম’স ট্যাক্সনমি, কারিকুলাম, লারনিং আউটকাম, সার্ভে টুলস ইত্যাদি বিষয়ে তার বক্তব্য উপস্থাপন করেন।

 

শিক্ষা মন্ত্রণালয়ের হেকেপ কার্যক্রমের অধীন দ্বিতীয় পর্যায়ের বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ডিআইইউ সর্ব প্রথম গত জুন মাসে বিদেশি কোয়ালিটি এক্সপার্টের উপস্থিতিতে তিনটি বিভাগের এক্সটার্নাল পিয়ার রিভিউ সম্পন্ন করে। ডিআইইউ-তে বিশ্ব ব্যাংকের অর্থায়নে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় গত বছরের জুলাই মাসে উচ্চ শিক্ষার সার্বিক মান্নোয়নের লক্ষ্যে আইকিউএসি প্রতিষ্ঠিত হয় এবং তারই ধারাবাহিকতায় এ অনুষ্ঠান আয়োজন করা হয়।##

পছন্দের আরো পোস্ট